আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ১:১৩

ভূঞাপুরে ত্রাণের স্লিপ নিয়ে বন্যার্তদের মিছিল!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে ত্রাণ বিতরণে ভুল বোঝাবুঝির কারণে চাল না পেয়ে স্লিপ হাতে নিয়ে মিছিল করেছে বন্যার্তরা। সোমবার(৫ আগস্ট) বেলা সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

এরআগে ভূঞাপুর পৌরসভার টেপিবাড়ি স্কুল মাঠে আয়োজিত ত্রাণ বিতরণ অনুুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। কিছু লোকদের ত্রাণ সামগ্রী দিয়ে মন্ত্রী মঞ্চ থেকে চলে যাওয়ার পর ত্রাণ না পেয়ে বন্যার্তরা টেপিবাড়ি থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মিছিল নিয়ে যায়।

জানাগেছে, কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক ভূঞাপুর উপজেলার কয়েকটি স্থানে সোমবার(৫ আগস্ট) ত্রাণ বিতরণ করেন। এরমধ্যে পৌরসভার টেপিবাড়ি এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তারাই গ্রামের বন্যা কবলিত ১০০জন অর্জুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সিলযুক্ত স্লিপ নিয়ে আসেন। স্লিপ থাকার পরও মন্ত্রীর ওই ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ত্রাণ না পেয়ে বিক্ষুব্ধরা মিছিল নিয়ে উপজেলা পরিষদে যান।

মিছিলে থাকা তারাই গ্রামের গোলাপ হোসনের স্ত্রী খালেদা, বাদলের স্ত্রী রাশিদাসহ অনেকেই জানান, টেপিবাড়িতে মন্ত্রী ত্রাণ দিতে আসবে এই বলে স্থানীয় মেম্বার (ইউপি সদস্য) মিনহাজ চেয়ারম্যানের সিলযুক্ত ত্রাণের স্লিপ দেয়। পরে তারা স্লিপ নিয়ে মন্ত্রীর অনুষ্ঠানে যান। কিন্তু মন্ত্রী চলে যাওয়ার পর সেখান থেকে কোন ত্রাণ দেয়া হয়নি। পরে সেখানকার লোকজন জানায়, তাদের জন্য কোন ত্রাণ বরাদ্দ নেই। তাই তারা মিছিল নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে যান।

অর্জুনা ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য মিনহাজ উদ্দিন জানান, চেয়ারম্যান আইয়ুব আলী মোল্লা ত্রাণ দেয়ার জন্য তাকে ১০০পরিবারের স্লিপ দেন। সে মোতাবেক তারাই গ্রামের ১০০পরিবারের মাঝে ওই স্লিপ তিনি বিতরণ করেন। টেপিবাড়িতে মন্ত্রী ১০জনের মাঝে ত্রাণ বিতরণ করে চলে যান। বাকি ৯০জনের ত্রাণ সেখানে ছিল। যারা ত্রাণের স্লিপ নিয়ে গেছে তাদের মাঝে বিতরণ করা হয় নাই। এতে স্লিপধারীরা ক্ষিপ্ত হয়ে মিছিল নিয়ে ইউএনও’র কাছে যায়।

অর্জুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের আইয়ুব আলী মোল্ল্যা বলেন, স্লিপ পাওয়া সকলের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। মন্ত্রী মহোদয় চলে যাওয়ার কারণে সেখান থেকে আমরাও চলে আসি। পরে তারা ক্ষুব্ধ হয়ে উপজেলা পরিষদে গিয়েছে। তাদের ত্রাণ পাওয়া গেছে। স্থানীয় মেম্বার মিনহাজের মাধ্যমে তাদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

এ প্রসঙ্গে ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ জানান, টেপিবাড়ি এলাকায় দুইশ’ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। এর বাইরে টাঙ্গাইল পৌরসভার মেয়র অর্জুনা ইউনিয়নে আরো ১০০পরিবারের মাঝে ত্রাণ বিতরণের জন্য চেয়ারম্যানের মাধ্যমে স্লিপ বিতরণ করেছেন। ভুল বুঝাবুঝির কারণে স্লিপ পাওয়া লোকজন একত্রিত হয়ে উপজেলা পরিষদে আসে। তাদের ত্রাণ মজুদ রয়েছে। পরে তাদের মাঝে ত্রাণ পৌঁছে দেয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno