আজ- ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ১১:০৫

ভূঞাপুরে পালক বাবার সম্পদ পেতে মরিয়া এক নারী ॥ আলোচনা- সমালোচনার ঝড়

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরের ঘাটান্দিতে মৃত পালক বাবার সম্পদ আত্মসাতের লোভে তানিয়া সুলতানা নামে এক নারী স্বীয় বাবা-মাকে অস্বীকার করার ঘটনায় স্থানীয় পর্যায়ে আলোচনা- সমালোচনার ঝড় ওঠেছে। ভূঞাপুর ও গোপালপুরে বিষয়টি নিয়ে নানা রকমের রসালো আলোচনা-সমালোচনা চলছে।


জানা যায়, গোপালপুর উপজেলার শাখারিয়া গ্রামের হায়দার আলী খান পেশায় সাব-রেজিস্ট্রার। তিনি নি:সন্তান হওয়ায় ঘাটাইল উপজেলার ছয়আনি বকশিয়া গ্রামের নুরুল ইসলাম ও শেফালী বেগমের গর্ভজাত সন্তান তানিয়া সুলতানাকে ১০-১২ বছর বয়সে পোষ্য গ্রহন করেন।

জীবদ্দশায় তিনি তানিয়া সুলতানাকে লালন পালন করে ঘাটান্দি গ্রামের মৃত নছর আলীর ছেলে আব্দুল বারী মিয়ার কাছে বিয়ে দেন। ভূঞাপুর পৌরসভার ঘাটান্দিতে হায়দার আলী খানের বাড়িতে জামাতা আব্দুল বারী ও তানিয়া সুলতানা বসবাস করছিলেন। এমতাবস্থায় গত বছরের ১৫ নভেম্বর ঢাকায় চিকিৎসাধীন থাকাকালে হায়দার আলী খান মৃত্যুবরণ করেন।


গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়ন পরিষদ প্রদত্ত ওয়ারিশান সনদপত্রে দেখা যায়, নি:সন্তান হায়দার আলী খানের প্রকৃত ওয়ারিশান হচ্ছেন- স্ত্রী মাজেদা বেগম, ভাই ফেরদৌস হোসেন খান, মোশারফ হোসেন খান ও আনোয়ার হোসেন খান এবং বোন রোকেয়া খাতুন ও নুরজাহান খানম।


মরহুম হায়দার আলী খানের স্থাবর-অস্থাবর সম্পত্তির লোভে তার পালক মেয়ে তানিয়া সুলতানা সত্য গোপন করে জন্মসনদ, স্কুল সার্টিফিকেট, জাতীয় পরিচয়পত্র ও নিকাহ নামায় বাবার নাম হিসেবে হায়দার আলী খান ও মাতার নাম মাজেদা বেগম ব্যবহার করেছেন। হায়দার আলী খানের মৃত্যুর পর তার স্থাবর- অস্থাবর সকল সম্পত্তি বুঝে পেতে তানিয়া সুলতানা ভূঞাপুর পৌরসভার মেয়রের কাছ থেকে একটি ওয়ারিশান সনদ গ্রহন করেন।

ওয়ারিশান সনদ মূলে তানিয়া সুলতানা ও তার পালক মাতা সাজেদা বেগম নিজেদের নামে হায়দার আলী খানের রেখে যাওয়া সম্পত্তি নামজারি করেন। পরে তানিয়ার স্বামী আব্দুল বাবী মিয়াকে আমমোক্তার নামা দলিল সম্পাদন করে দেয়। আব্দুল বাবী মিয়া পাওয়ার অব এটর্নি দলিল মূলে সমস্ত সম্পত্তি বিক্রির প্রস্তুতি নেয়। সেলক্ষে আব্দুল বারী মিয়া রেজিস্ট্রির জন্য একটি দলিল ভূঞাপুর সাব-রেজিষ্ট্রার অফিসে দাখিল করেন।

সাব-রেজিষ্টার রঞ্জনা রাণী দেবনাথ ওই দলিল সম্পাদন করতে অস্বীকার করেন। এরই মধ্যে মরহুম হায়দার আলী খানের সম্পত্তি উদ্ধারে আদালতে মামলা করেছেন তার ভাই ফেরদৌস হোসেন খান ও মোশারফ হোসেন খান। এছাড়া ১৪৩৭, ১৪৬০, ১৪৬১, (২০২২-২০২৩) নম্বর জমা-খারিজ বাতিলের জন্য ভূঞাপুর সহকারী কমিশনার (ভূমি) বরাবর আবেদন করেছেন।


এ বিষয়ে ফেরদৌস হোসেন খান জানান, তাদের সম্পত্তি গ্রাস করার প্রয়াস চালিয়েছে তার ভাইয়ের পালক মেয়ে তানিয়া সুলাতানা। দ্রুত কিভাবে সম্পূর্ণ জমি বিক্রি করে দেওয়া যায় সে জন্য প্রভাবশালীদের নানা ভাবে প্রভাবিত করার চেষ্টা করছেন।

তারা তানিয়া সুলতানার পিতা-মাতার পরিচয় উদ্ঘাটনে ডিএনএ পরীক্ষার জন্য আদালতে মামলা করেছেন। সিআইডিতে তদন্তাধীন মামলাটির অগ্রগতির জন্য টাঙ্গাইল সিভিল সার্জন কার্যলয়ের মাধ্যমে একজন ডাক্তার নিযুক্ত করে আলামত সংগ্রহের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে তানিয়া সুলতানা, মাজেদা বেগম ও আব্দুল বারী মিয়ার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তারা এলাকা থেকে অন্যত্র চলে গেছেন বলে স্থানীয়রা জানায়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno