আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৪:১৪

ভূঞাপুরে ফসলি জমিতে ড্রেজিংয়ের প্রতিবাদে সমাবেশ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার চরাঞ্চল গাবসারা ও অর্জুনা ইউনিয়নের কয়েকটি গ্রামের লোকজন যমুনা নদী খনন প্রকল্পের নামে ড্রেজারের মাধ্যমে ফসলি জমি কাটার প্রতিবাদে সমাবেশ করেছে।

শনিবার (২৬ ডিসেম্বর) গাবসারা ইউনিয়নের রুলিপাড়া গ্রামে ওই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

গাবসারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক মিয়া, গাবসারা ইউনিয়নের সাবেক

চেয়ারম্যান আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ, স্থানীয় কৃষক মনিরুজ্জামান মিন্টু, খন্দকার আসলাম, মো. মহর আলী মন্ডল, আব্দুস সালাম, খোরশেদ আলম প্রমুখ।

বক্তারা বলেন, ফসলি জমির উপর লাল নিশান টাঙিয়ে চিহ্নিত করা হয়েছে। ড্রেজিংয়ের প্রতিবাদ করায় বিভিন্ন মাধ্যমে হুমকি-ধমকি দেওয়া হচ্ছে।

যেভাবে অপরিকল্পিতভাবে ড্রেজিং করা হচ্ছে এতে হাজার হাজার কৃষক আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। কৃৃষকের ১০০ একর জমিতে ইতোমধ্যে বাদাম, ধান, তরমুজ, কালাই, গম ইত্যাদি ফসল রোপন করা হয়েছে। ড্রেজিং করা হলে সকল সম্পত্তি নদীতে চলে যাবে।

নদী পাড়ের ফসলি জমিও ভাঙনের কবলে পড়বে। এভাবে অপরিকল্পিত ড্রেজিং করলে চরে মানুষ বসবাস করতে পারবে না। তারা ফসলি জমি রক্ষায় অপরিকল্পিত ড্রেজিং বন্ধের দাবি জানান।

প্রকাশ, ড্রেজিং বন্ধের প্রতিবাদে ইতোমধ্যে প্রতিবাদ সমাবেশ, শাহবাগ ও টাঙ্গাইলে মানববন্ধন এবং জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno