আজ- ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  রাত ১০:৪৭

ভূঞাপুরে বালুঘাটের দখল নিয়ে হামলায় আহত ১২

 

দৃষ্টি নিউজ:

আহতদের মধ্যে তিনজন

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়নের পাটিতাপাড়া বালুঘাটের দখল নিয়ে হামলায় ১২জন আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ কমপ্লেক্স ও বেসরকারি ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের মধ্যে তিন জনের অবস্থা গুরুতর হওয়ায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

জানাগেছে, স্থানীয় বালু ব্যবসায়ী নজরুল ইসলাম, এরশাদ আলী, বাবু মিয়ারা এলাকাবাসীর সহায়তায় ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়নের পাটিতাপাড়া ঘাট থেকে বালু উত্তোলনের জন্য ভেকু নামায়। শনিবার(৪ জানুয়ারি) বিকালে ভেকু দিয়ে বালু উত্তোলনের সময় স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহযোগী নজরুল আকন্দ(সাবেক মেম্বর), নয়ন সরকার, লতিফ তুরূফ-এর নেতৃত্বে ২০-২৫ ব্যক্তি রড, দা, চাপাতি, চাইনিজ কুড়াল, লাঠি নিয়ে হামলা করে। তাদের হামলায় বালু ব্যবসায়ী নজরুল ইসলাম(৩১), এরশাদ আলী(৩৫), দেলোয়ার হোসেন(৩৪), আ. গফুর(৫৫), মো. বাবু মিয়া(৩০), দিপু(৪৫), মাসুদ(২৮) সহ ১২জন আহত হয়।

হামলাকারীরা ভেকুটি ভেঙে ফেলে এবং ঘাট ছেড়ে না গেলে মেরে লাশ যমুনায় ফেলে দেয়ার হুমকি দিয়ে চলে যায়। পরে এলাকার লোকজন আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ কমপ্লেক্স ও বিভিন্ন বেসরকারি ক্লিনিকে নিয়ে যায়। আহতদের মধ্যে নজরুল ইসলাম, এরশাদ আলী ও দেলোয়ার হোসেনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় পাটিতাপাড়া গ্রামের আবু তালেব মিয়ার ছেলে মো. বাবু মিয়া বাদি হয়ে নজরুল আকন্দ, নয়ন সরকার, লতিফ তুরূফ সহ ১৫জনের নামোল্লেখ ও অজ্ঞাত আরো ১০-১২জনকে অভিযুক্ত করে ভূঞাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বালু ব্যবসায়ী নজরুল ইসলাম ও এরশাদ আলী জানান, পাটিতাপাড়া বালু ঘাটটি তাদের পৈত্রিক সম্পত্তির উপর প্রতিষ্ঠিত। বালু আনা-নেয়ার জন্য তারা এলাকার মানুষের জমি লিজ নিয়েছেন। নিকরাইল ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন সরকারের লোকজন বালুঘাটের দখল নিতে তাদের উপর হামলা চালিয়ে পিটিয়ে আহত করেছে।

সাবেক ইউপি সদস্য নজরুল আকন্দ জানান, তারা দীর্ঘদিন যাবত পাটিতাপাড়া ঘাট থেকে বালু উত্তোলন করে বিক্রি করছেন। এরশাদ ও নজরুল ইসলামরা কয়েকজন ভাড়াটিয়া লোক নিয়ে ভেকু নামিয়ে বালুঘাট দখলের চেষ্টা করেছিল তারা প্রতিহত করেছেন।

নিকরাইল ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন সরকার জানান, তিনি পাটিতাপাড়া ঘাট থেকে বালূ বিক্রি করেন না। ওইঘাট থেকে বালু উত্তোলন করে সাবেক মেম্বর নজরুল আকন্দ, মোস্তফা ও নয়ন সরকাররা দীর্ঘদিন ধরে ব্যবসা করছেন। শনিবার হঠাৎ করে এরশাদ ও নজরুলরা ঘাটে ভেকু নামায়। পরে নজরুল আকন্দ-মোস্তফারা ঘাট থেকে ভেকু সরিয়ে দিয়েছে। এ সময় উভয় পক্ষের মধ্যে মারামারি হয়ে থাকতে পারে।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) রাশিদুল ইসলাম জানান, ঘটনাটি সম্পর্কে তিনি অবগত। অভিযোগের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno