আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৩:১৮

ভূঞাপুরে ভাঙনরোধে ব্যবস্থা গ্রহনের দাবিতে সড়ক অবরোধ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরের চিতুলিয়াপাড়া, ভালকুটিয়া, খানুরবাড়ী, কোনাবাড়ী, মাটিকাটা সহ ২০টি গ্রামে যমুনা নদীর তীব্র ভাঙন দেখা দিয়েছে। ভাঙনে নদী গিলে খাচ্ছে বসতভিটা, ফসলি জমিসহ গুরুত্বপূর্ণ স্থাপনা। বৃহস্পতিবার(৬ জুন) অব্যাহত ভাঙন রোধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধনসহ সড়ক অবরোধ করেছে এলাকাবাসী।


বৃহস্পতিবার সকালে দুই ঘণ্টাব্যাপী ভূঞাপুর-বঙ্গবন্ধু সেতু সড়কের চিতুলিয়া পাড়া এলাকায় ওই কর্মসূচি পালন করা হয়। এ সময় অবরোধের কারণে উভয় পাশে যানবাহনের দীর্ঘ সারি যানজটের সৃষ্টি করে। দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।


খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হসেন ঘটনাস্থলে ছুটে যান। তিনি তাৎক্ষণিকভাবে ভাঙন কবলিত এলাকায় জিও ব্যাগ ফেলার ঘোষণা দেন। পরে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেয়।


চিতুলিয়া গ্রামের সোনা মিয়া জানান, যমুনা নদীর ভাঙনের কারণে ৭ দফা বসতভিটা হারিয়েছেন। এবারের ভাঙনেও বসতভিটা নদীতে বিলীন হওয়ার পথে। এখন আর তার বসতি গড়ে তোলার কোনো জমিজমা নেই।


এ বিষয়ে ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হোসেন জানান, যমুনা নদীর ভাঙন রোধে যে এলাকায় জিও ফেলার দাবিতে লোকজন আন্দোলন করেছিল। ইতোমধ্যে ওই এলাকায় জিও ব্যাগ ফেলা শুরু হয়েছে। যারা ঘরবাড়ি হারিয়েছেন তাদের তালিকা করে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno