আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সন্ধ্যা ৭:১৯

ভূঞাপুরে মায়ের কথিত প্রেমিকের সাথে শিশু কন্যার বিয়ে নিয়ে তোলপাড়!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে মায়ের কথিত প্রেমিকের সাথে ৯ বছরের শিশুকন্যাকে বিয়ে দিয়ে ‘পরকীয়া’কে হালাল করার ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নের ছোট নলছিয়া পাড়ায়। এ বিষয়ে প্রতিকার চেয়ে শিশুটির বাবা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
জানাগেছে, ৯ বছরের শিশু বর্ণা জুংগিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী। বর্ণা ছোট নলছিয়া পাড়ার বাবলু শেখ ও নুরবানু বেগমের মেয়ে। বর্ণার বাবা বাবলু শেখ দীর্ঘদিন যাবত চট্টগ্রামে কাপড়ের ব্যবসা করেন। বেশিরভাগ সময় চট্টগ্রামে অবস্থান করার কারণে বাবলু শেখের স্ত্রী নুর বানুর সাথে পাশের ইউনিয়নের গোবিন্দাসী গ্রামের লম্পট রফিকুল অবৈধ সম্পর্কে গড়ে তুলে। সেই সম্পর্কের সুবাধে রফিকুল ওই শিশুদের বাড়িতে যাতায়াত করতো এবং তার মা নুরবানুর সাথে অবৈধ সম্পর্কে লিপ্ত হত। এনিয়ে একাধিকবার গ্রাম্য সালিশ হয়েছে। পরে নুর বানু তার ৯ বছরের কন্যা শিশু বর্ণাকে নিয়ে তার বাবার বাড়ি রংপুরে চলে যায়।
খোঁজ নিয়ে জানা যায়, এর আগে গত ৮জুন রংপুর সিটি করর্পোরেশনের প্যানেল মেয়র মোহাম্মদ গোলাম কবীর কাজলের স্বাক্ষরিত নাগরিকত্ব সনদ ও সিটি করপোরেশনের জন্ম ও মৃত্যু নিবন্ধক অনিজা হাসানের স্বাক্ষরিত জন্মসনদ সংগ্রহ করা হয়। পরে ১১ জুন বর্ণার মা মার্কেট থেকে কাপড় কেনার কথা বলে তাকে রংপুর আদালতে নিয়ে যায়। পরে বর্ণার বয়স ১৮ বছর দেখিয়ে রংপুর জজ কোর্টের অ্যাডভোকেট এআর মাইদুল ইসলামের মাধ্যমে নোটারী পাবলিক করে নুর বানুর কথিত প্রেমিক রফিকুলের সাথে তার মেয়ে বর্ণার বিয়ে দেয়া হয়।
বর্ণার বাবা বাবলু শেখ জানান, তাকে না জানিয়ে ৯বছরের শিশু কন্যাকে রংপুর নিয়ে গিয়ে তার মা রফিকুল নামে এক যুবকের সাথে বিয়ে দেন। অবৈধ ও বেআইনী বিয়ে বাতিল করে জড়িতদের বিচার চেয়ে তিনি বৃহস্পতিবার(৯ নভেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
গাবসারা ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান মনির জানান, বাবলু শেখের স্ত্রী নুর বানুর সাথে পার্শ্ববর্তী গোবিন্দাসী ইউনিয়নের গোবিন্দাসী গ্রামের শাহজাহান আলীর ছেলে রফিকুলের সাথে অবৈধ সম্পর্ক তৈরি হয়। পরে এই সম্পর্ক জানাজানি হলে এলাকায় একাধিকবার সালিশি বৈঠক হয়। এরপর নুরবানু তার ৯বছরের শিশুকে তার কথিত প্রেমিকের সাথে বিয়ে দিয়ে নিজের অপকর্ম অবাধে চালানোর প্রয়াস পায়। সম্প্রতি ঘটনাটি জানতে পেরে আইনের আশ্রয় নেয়ার জন্য বাবলু শেখকে পরামর্শ দেয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, ৯ বছরের ওই শিশু কন্যাটিকে দেখেছি এবং তার ডাক্তারী পরীক্ষা করানোর ব্যবস্থা নেয়া হয়েছে। তদন্ত করে এর সাথে জড়িতের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno