আজ- ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  বিকাল ৩:৩৯

ভূঞাপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণে শুভঙ্করের ফাঁকি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার শিয়ালকোল নামকস্থানে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণে বিপুল পরিমাণ অর্থ নয়ছয় করা হয়েছে বলে অভিযোগ ওঠেছে। এলাকাবাসী খেলাধূলার ন্যূনতম মানসম্পন্ন একটি স্টেডিয়াম দাবি করলেও তা পুরণ হয়নি। উপরন্তু ওইস্থানের হেলিপ্যাডের ইট ও মাটি ইটভাটায় বিক্রি করা হয়েছে।

জানা যায়, বর্তমান সরকার ১৩১টি উপজেলায় খেলাধূলার মান উন্নয়নের জন্য মিনি স্টেডিয়াম নির্মাণ করার পদক্ষেপ গ্রহণ করেছে। এরমধ্যে টাঙ্গাইলে ৭টি স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে সরকারের নীতিগত সিদ্ধান্তের আলোকে ভূঞাপুরের শিয়ালকোল নামকস্থানে ৪১ লাখ টাকা ব্যয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের সিদ্ধান্ত নেয়। স্টেডিয়াম নির্মাণে জাতীয় ক্রীড়া পরিষদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে ৪১ লাখ টাকা ব্যয়ে আধুনিক মানের স্টেডিয়ামটি নির্মাণ করার বাধ্যবাধকতা থাকলেও সংশ্লিষ্ট ঠিকাদার ও সাব ঠিকাদারের চরম গাফিলতি ও অতিমুনাফার লোভের কারণে যাচ্ছে-তাই করা হয়েছে।

শেখ রাসেল মিনি স্টেডিয়ামে একতলা বিশিষ্ট প্যাভিলিয়ন ভবন, পাবলিক টয়লেট, গ্যালারি এবং আধুনিক ফুটবল গোলপোস্ট নির্মাণ করা বাধ্যতামূলক। কিন্তু ভূঞাপুরের শিয়ালকোলে অবস্থিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শুধুমাত্র নামকাওয়াস্তে একটি একতলা বিশিষ্ট প্যাভিলিয়ন ভবন নির্মাণ ও কয়েকটি ইট-সিমেন্টের তৈরি বেঞ্চ বসানো হয়েছে।

স্থানীয় ক্রীড়ামোদীদের অভিযোগ, ঠিকাদারী প্রতিষ্ঠান স্টেডিয়ামটি নির্মাণে আয়তন কমিয়ে ফেলেছে। ৩৪০ফুট দৈর্ঘ্য ও ৩০০ফুট প্রস্থ করা প্রয়োজন হলেও মাত্র ২২০ ফুট দৈর্ঘ্য ২০০ফুট প্রস্থ মাঠ তৈরি করা হয়েছে। মাঠ ভরাট করে আয়তন বাড়ানোর কথা থাকলেও তা করা হয়নি। বরং আগে নির্মিত হেলিপ্যাডের প্রায় ৬০ হাজার ইট স্থানীয় ইটভাটা সহ অন্যত্র বিক্রি করা হয়েছে। হেলিপ্যাডের মাটি ছড়িয়ে দিয়ে মাঠ তৈরি করা হয়েছে। ৪৩ হাজার বর্গফুট মাটি এনে মাঠে ফেলার কথা থাকলেও ঠিকাদার এক হাজার বর্গফুট মাটিও ফেলেনি।

শিয়ালকোল হাট কমিটির সভাপতি মো. রকিবুল ইসলাম ভূঞা সহ স্থানীয়রা জানায়, স্থানীয় তদারকি না থাকায় বরাদ্দকৃত প্রকল্পের অর্থ সঠিকভাবে ব্যবহার হয়নি। ভূঞাপুরের শিয়ালকোল শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করা হয়েছে।

ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা খন্দকার জাহিদ হাসান জানান, ভূঞাপুরের শিয়ালকোল এলাকায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামটির নির্মাণ সিডিউল অনুযায়ী করা হয়েছে। মাঠে নতুন মাটি ফেলায় বৃষ্টিতে কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। মিনি স্টেডিয়ামের কাজ প্রায় শেষের দিকে, যৎসামান্য বাকী কাজ দ্রুত সম্পন্ন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno