আজ- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ১০:৫৪

ভূমির ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ের শ্যামশৈল মৌজার ১৬৮নং দাগের অধিগ্রহনকৃত বাড়ি ও জামে মসজিদ চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়ার প্রতিবাদ ও ভূমির ক্ষতিপূরণ চেয়ে মানববন্ধন কর্মসূচি ও স্বারকলিপি প্রদান করা হয়েছে। রোববার(৮ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকরা ওই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধন কর্মসূচি চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ভূমির মালিক মো. শহিদুল ইসলাম, বরকত আলী, মো. ফজলুল হক প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৭ সালে জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ডের যৌথ উদ্যোগে তাদের বাড়ি-ঘর, গাছ-পালা ও অবকাঠামো তালিকাভুক্ত করে ৩ ও ৬ ধারায় নোটিশ প্রদান করা হয়। এরপর সিকুস্তি ঘোষণা করে ৬ ধারা হতে বঞ্চিত করা হয়। তারপর খর¯্রােতা বংশাই নদীতে তাদের বাড়িসহ এলাকার কয়েকটি বাড়ি ভেঙে যায় এবং তারা প্রকল্প এলাকার মধ্যে বাড়ি-ঘর দাঁড় করিয়ে বসবাস করতে থাকেন। উল্লেখিত নদীর উত্তর সীমান্তে ও অধিগ্রহণ সীমানার মধ্যে বাড়ি হওয়া সত্ত্বেও কতিপয় কুচক্রী মহলের প্রচারণায় দায়িত্বপ্রাপ্ত সার্ভেয়াররা নদী সিকুস্তি হিসেবে চিহ্নিত করেন। এছাড়াও তাদের বাড়ি সম্বলিত জমির পূর্ব ও দক্ষিণ উভয় পাশেই সিকুস্তিমুক্ত রাখা হয়। যা চরম অনিয়ম।

বক্তারা সরেজমিন তদন্ত সাপেক্ষে বাড়ি ও জামে মসজিদের ক্ষতিপূরণ দাবি করেন। পরে তারা অনুরূপ দাবি সম্বলিত এশটি স্মারকলিপি টাঙ্গাইলের জেলা প্রশাসকের কাছে প্রদান করেন। মানববন্ধনে ওই এলাকার অর্ধশতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno