আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৪:১৩

মওলানা ভাসানী সব সময় খেটে খাওয়া মানুষের জন্য সংগ্রাম করেছেন :: বিএনপি মহাসচিব

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের সন্তোষে মজলুম জননেতান মওলানা ভাসানীর মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মওলানা ভাসানী কৃষক শ্রমিক মেহনতি মানুষের নেতা ছিলেন। তার দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি সব সময় খেটে খাওয়া মানুষের জন্য সংগ্রাম করেছেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশে এখন গণতন্ত্র নেই, মানুষের অধিকার নেই। আইনের শাসন নেই। বর্তমান সরকার বিনাভোটে জোর করে ক্ষমতা দখল করে আছে। জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় বলে তারা দেশে স্বৈরশাসন চালাচ্ছে। কাউকে কথা বলার সুযোগ দিচ্ছে না। জোর করে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক রাখা হয়েছে। আজকে এখানে এসে নতুন করে শপথ নিলাম, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত না করে আমরা ক্ষান্ত হবনা।

তিনি বলেন, অগণতান্ত্রিক সরকাার বলেই পেঁয়াজের দাম লাগামহীন। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারনে মানুষ আজ দিশেহারা। রোববার(১৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে টাঙ্গাইলের সন্তোষে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৩তম ওফাত বার্ষিকীতে তাঁর মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাবেক মন্ত্রী মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মওলানা ভাসানী কখনো ক্ষমতার রাজনীতি করেন নাই। সরকারের দুর্নীতি-অদক্ষতা এবং তাদের মদদপুষ্ট ব্যবসায়ীদের কারণেই দেশে পেঁয়াজসহ সকল দ্রব্যমূল্যের দাম আকাশচুম্বি। কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পাচ্ছে না। ধানের দাম অত্যন্ত কম। এর মূল কারণটাই হচ্ছে- এই সরকার ব্যর্থ সরকার। তারা রাষ্ট্র পরিচালনা করতে ব্যর্থ হয়েছে বলেই তারা কোনকিছু নিয়ন্ত্রণ করতে পারছেনা।

তিনি আরো বলেন, আমরা অনির্বাচিত সরকারের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাচ্ছি। খালেদা জিয়া কারাগারে রয়েছেন। তাকে মুক্ত করতে আমরা সব ধরনের আন্দোলনে মাঠে রয়েছি। আমরা বিশ্বাস করি জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনে এ সরকার আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে বাধ্য হবে। খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমেই মুক্ত করা হবে বলে জোর দেন তিনি।

এরআগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মওলানা ভাসানীর মাজার প্রাঙ্গনে এসে পৌঁছলে শ’ শ’ বিএনপি নেতাকর্মী ‘যুগ যুগ জিও তুমি মওলানা ভাসানী’ সহ নানা স্লোগান দেয়। পরে তিনি বিএনপি নেতাকর্মীদের সাথে নিয়ে মওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের সভাপতি শামসুজ্জামান দুদু, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, জাতীয়তাবাদী যুব দলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শামছুল আলম তোফা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল সহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno