আজ- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১০:৩০

মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী পালিত

 

বুলবুল মল্লিক:

আফ্রো এশিয়া- লাতিন আমেরিকার বুজুর্গপীর ও নির্যাতিত-নিপীড়িত গণমানুষের কণ্ঠস্বর মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার(১৭ নভেম্বর) দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, কৃষক শ্রমিক জনতা লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনতা টাঙ্গাইলের সন্তোষে প্রয়াত জননেতার মাজারে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করতে ভির করেন।

সরকারি স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকাল সাড়ে ৭ টায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে মজলুম জননেতার ৪৪তম মৃত্যুবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন।

এরপর ভাসানীর পরিবারের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে ক্রমান্বয়ে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি পর্যায়েও মওলানা ভাসানীর মাজারে পুস্পার্ঘ অর্পণ ও মোনাজাত করা হয়।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরোত্তম ও বিএনপির পক্ষ থেকে দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন।

জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাজাহান আনছারী এবং সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরনের নেতৃত্বে মাজারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

ভাসানী অনুসারী পরিষদের ব্যানারে সভাপতি ও গণস্বাস্থের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করেন।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকী, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ মওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নেন।

এছাড়া জেলা জাতীয় পার্টি, কমিউনিষ্ট পার্টি, ভাসানী স্মৃতি সংসদ, ন্যাশনাল পিপলস পার্টি, ভাসানী অনুসারী পরিষদ, জাসাস, ভাসানী আদর্শ অনুশীলন পরিষদ, ভাসানী স্মৃতি পরিষদ, ন্যাপ ভাসানী, আওয়ামী সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ ও মোনাজাত করা হয়।

সরকারি স্বাস্থ্যবিধি মেনে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে পৃথক বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং ক্যাম্পাসে অবস্থিত শাহ্ নাসিরউদ্দিন বোগদাদী এতিমখানায় কোরআন খতম ও এতিমদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

১৯৭৬ সালের এইদিনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বরেণ্য এই নেতা মৃত্যুবরণ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno