আজ- ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১০:৪০

মধুপুরের অপহৃত আদিবাসী স্কুলছাত্রী উদ্ধারের দাবি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মধুুপুরের পীরগাছা সেন্ট পৌলস উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী সৃষ্টি রাণী বর্মনের উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে কোচ আদিবাসী সংগঠন।

মঙ্গলবার(১৩ এপ্রিল) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে কোচ আদিবাসী সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সন্যাসী রমেশ কুমার কোচ দাবি করেন, মধুপুর থানা পুলিশের অবহেলার কারণে দুই সপ্তাহ অতিবাহিত হলেও অপহৃত সৃষ্টি রাণী বর্মনকে উদ্ধার করা সম্ভব হয়নি।

পুলিশের কঠোর সমালোচনা করে তিনি বলেন, গত ৩১ মার্চ রাতে সৃষ্টি রাণী বর্মন অপহরণ হলে ১ এপ্রিল সকালে থানায় অভিযোগ দেওয়া হয়। কিন্তু থানা পুলিশ অজ্ঞাত কারণে ঘটনার পাঁচদিন পর গত ৪ এপ্রিল রাতে মামলাটি এফআইআর হিসেবে গণ্য করে।

তিনি জানান, আদিবাসী কোচ সম্প্রদায়ের শিক্ষার্থী সৃষ্টি রাণী বর্মন পীরগাছা সেন্ট পৌলস উচ্চ বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে উপজেলার সুবকচনা গ্রামের মো. হাতেম আলীর ছেলে আব্দুল মান্নান(২১) উত্ত্যক্ত করত।

এতে শাসানোয় সৃষ্টি রাণী বর্মনকে অপহরণের হুমকিও দেয় মান্নান। এ বিষয়ে সৃষ্টি রাণী বর্মন নিজেই বাদি হয়ে মধুপুর থানায় দুই মাস আগে একটি সাধারণ ডায়েরি(জিডি) করেছিল।

সাধারণ ডায়েরির দ্বিতীয় কপি সৃষ্টি রাণী বর্মনকে না দিয়ে পুলিশ ওই জিডিটিই গায়েব করে দিয়েছে। অনতিবিলম্বে অপহৃত কিশোরী সৃষ্টি রাণী বর্মনকে উদ্ধারের দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে টাঙ্গাইল জেলা আ’লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট একেএম আব্দুস ছালাম, কোচ আদিবাসী সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মহেন্দ্র কোচ, সাধারণ সম্পাদক কোচ রুবেল মন্ডল, সহ-সাধারণ সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র কোচ,

ভাষা তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডওয়ার্ড যোষেফ কোচ, সদস্য নীল কান্ত কোচ, যুব সংগঠনের আহ্বায়ক কোচ লিটন সরকার সুশান্ত, যুগ্ম-আহ্বায়ক গোপাল চন্দ্র কোচ, সদস্য দিগন্ত চন্দ্র কোচ প্রমুখ।

প্রকাশ, গত ৩১ মার্চ(বুধবার) রাতে সৃষ্টি রাণী বর্মন নিখোঁজ হওয়ার পর অনেক খোঁজাখুঁজি করে কোথাও পয়নি।

পরে পরিবারের সদস্যরা মান্নানের বাড়ি গিয়ে কাউকে না পেয়ে সৃষ্টির বাবা রাম চন্দ্র বর্মন বাদি হয়ে ১ এপ্রিল সকালে থানায় অভিযোগ দায়ের করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno