আজ- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  দুপুর ১২:৪৫

মধুপুরের ছেওগাং নদী উন্মুক্তের দাবিতে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বংশাই নদীর অংশ ছেওগাং নদী উন্মুক্তের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মঙ্গলবার(২৯ মার্চ) দুপুরে মধুপুর উপজেলার মির্জাবাড়ী ইউনিয়নের আম্বাড়িয়া, মোল্লাবাড়ি, দড়িহাসিল নদী রক্ষা কমিটির উদ্যোগে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


প্রধানমন্ত্রীর নির্দেশ ‘বাঁচাও নদী, বাঁচাও দেশ’ স্লোগানে আম্বাড়িয়া গ্রামের আব্দুল্লাহ মোড়ে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে আম্বাড়িয়া, মোল্লাবাড়ি ও দড়িহাসিল গ্রামের শতাধিক পরিবারের নারী-পুরুষ অংশ নেয়।


মানববন্ধনে বক্তব্য রাখেন- আম্বাড়িয়া কৃষক সমবায় সমিতির সভাপতি গোলাম মোস্তফা, অবসরপ্রাপ্ত ব্যাংকার আব্দুল কাদের, আম্বাড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল হাই, ইউপি সদস্য আমিনুর ইসলাম, কৃষক আব্দুল মজিদ, আক্তার হোসেন, সাবেক ইউপি সদস্য মফিজ্জল হোসেন প্রমুখ।


বক্তারা বলেন, বংশাই নদীর অংশ ছেওগাং নদীর বন্দোবস্ত(লিজ) বাতিল করে জনগনের জন্য উন্মুক্ত করে দেওয়া হোক। নদীটি অবমুক্ত না হওয়ায় স্থানীয় লোকজন অজু, গোসল, গরু ধোয়ানো, পাট জাগ, মাছ ধরা, খালের স্বাভাবিক পানি প্রবাহ বন্ধ রয়েছে।

অনতিবিলম্বে ছেওগাং নদী উন্মুক্ত করে জনস্বার্থে পূর্বের ন্যায় দরিদ্র জেলে সম্প্রদায়কে প্রাকৃতিক মাছ আহরণের মাধ্যমে জীবিকা নির্বাহের সুযোগ সৃষ্টি করা হোক।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno