আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:৫৯

মধুপুরে আন্তর্জাতিক বন দিবস উদযাপিত

 

দৃষ্টি নিউজ:

‘বন সংরক্ষণের অঙ্গিকার- টেকসই উৎপাদন ও ব্যবহার’ প্রতিপাদ্যে টাঙ্গাইলের মধুপুরে সোমবার(২১ মার্চ) আন্তর্জাতিক বন দিবস উদযাপন করা হয়েছে।

টাঙ্গাইল বন বিভাগের মধুপুর গড়াঞ্চলে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনণলয়ের সহযোগিতায় র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।


রসুলপুর সদর রেঞ্জের জাতীয় উদ্যানে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, টাঙ্গাইল বন বিভাগের সহকারী বন সংরক্ষক মো. আবু সালেহ।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মধুপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সভাপতি ইউজিন নকরেক, অরণখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম, জাতীয় উদ্যান রেঞ্জ কর্মকর্তা এসএম হাবিবুল্লাহ, বেরিবাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলহাস উদ্দিন, মুক্তাগাছা উপজেলার দাওগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন বাদশা, পিপস ফোরামের সভাপতি রানা শর্মা প্রমুখ।


বক্তরা মধুপুর বনাঞ্চলের জীব বৈচিত্র্য, বন্যপ্রাণি ও প্রকৃতির গুরুত্ব তুলে ধরে সকলকে টেকসই বন ও পরিবেশ রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানান। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি জাতীয় উদ্যান থেকে শুরু হয়ে রসুলপুর বন এলাকা প্রদক্ষিণ করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno