আজ- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  দুপুর ১:১৩

মধুপুর বনে শাহজালালে উদ্ধারকৃত দ্বিতীয় বোমাটির বিস্ফোরণ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মধুপুর বনের টেলকি বিমান বাহিনীর প্রশিক্ষণ কেন্দ্র (ফায়ারিং রেঞ্জ) ক্যাম্পাসে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উদ্ধার হওয়া দ্বিতীয় বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ১০টা ৩১ মিনিটে বোমার বিস্ফোরণে মধুপুর বনের এলাকা প্রচন্ড শব্দে প্রকম্পিত হয়ে ওঠে।

বিমান বাহিনীর ফায়ারিং রেঞ্জ কর্মকর্তা জুয়েল জানান, প্রথমটির মত বিমান বাহিনীর ফ্লাইট লে. আজমের নেতৃত্বে একটি দল বাইরোড সোমবার(১৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে উদ্ধার হওয়া প্রায় ২৫০ কেজি ওজনের বোমাটি নিয়ে ফায়ারিং রেঞ্জে আসেন। মঙ্গলবার সকালে ক্যাম্পাসের মাটিতে গভীর গর্ত করে সেখানে পুঁতে সেটা নিষ্ক্রিয় করা হয়।

প্রতক্ষ্যদর্শী মধুপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, মাটিতে গভীর গর্ত করে সেখানে বোমা স্থাপন করে বিশেষ কায়দায় এটার বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হয়।

বোমাটি বিস্ফোরণের শব্দে পুরো এলাকাকেঁপে ওঠে। বোমার অংশ ও ধোয়া একশ’ থেকে দেড়শ’ ফুট ওপরে উঠে যায়। মাটিতে পুঁতে রাখা অংশে অনেক গভীরতার সৃষ্টি হয়। এটা বিস্ফোরণের সময় বিমান বাহিনীর বিভিন্ন স্তরের সদস্য ও মধুপুর ফায়ার সার্ভিসের টিম উপস্থিত ছিল।

প্রকাশ, সোমবার সকাল ৮টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় পাইলিংয়ের কাজ করতে গিয়ে শ্রমিকরা ১০ ফুট মাটির নিচে সিলিন্ডার সদৃশ দ্বিতীয় বোমাটির সন্ধান পান।

এর আগে গত ৯ ডিসেম্বর একই ধরনের একটি বোমা উদ্ধার করা হয়েছিল। ১০ ডিসেম্বর দুপুর ১২টা ৫ মিনিটে ২৫০ কেজি ওজনের প্রথম বোমা বিস্ফোরণ করে বিমান বাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী একই বিশেষজ্ঞ দল।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno