আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ১:১৩

মসজিদে বাংলায় খুৎবা দিতে আহ্বান জানালেন কাদের সিদ্দিকী

 

বুলবুল মল্লিক:


কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম শুক্রবারে মসজিদে বাংলায় খুৎবা দেয়ার আহ্বান জানিয়ে বলেছেন, আরবিতে খুৎবা দিলে তার অর্থ আমরা বুঝিনা। মায়ের ভাষা বাংলা আমরা রক্তের বিনিময়ে পেয়েছি। মায়ের ভাষায় কথা বলা-শোনা কত মধুর!
বঙ্গবীর বলেন, এক সেনাপতি দুইবার যুদ্ধ করে দুইবারই বিজয়ী হয়না- আমি আজীবন যুদ্ধ করে চলছি। তিনি বলেন, আমরা কৃষক শ্রমিক জনতালীগ স্বাধীনতার পক্ষেওনা আবার বিপক্ষেও না। আমরাই স্বাধীনতা, কৃষক শ্রমিক জনতালীগ মানেই স্বাধীনতা। বঙ্গবন্ধুই যেমন স্বাধীনতা তেমনি আমরাও; এখানে পক্ষ-বিপক্ষের কিছু নেই।
মহান স্বাধীনতার জীবন্ত কিংবদন্তি কাদের সিদ্দিকী যুক্তফ্রণ্টে সামিল হওয়া প্রসঙ্গে বলেন, দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে প্রবীণ রাজনীতিক ড. কামাল হোসেন ও সাবেক রাষ্ট্রপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী একাত্ম থাকলে তাদের সাথে কৃষক শ্রমিক জনতা লীগ থাকবে। আপনারা এক সাথে চলুন- আমরা আছি, দু’জন দুইদিকে বেগ ধরে চলে যাবেন ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করবেন তাহলে আপনাদের সাথে আমরা নেই এবং দেশের জনগণ আপনাদের ক্ষমা করবে না। টাঙ্গাইল ক্লাব প্রাঙ্গণে বৃহস্পতিবার(২০ সেপ্টেম্বর) বিকালে টাঙ্গাইল জেলা কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত কর্মী মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা কৃষক শ্রমিক জনতা লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলামের সভাপতিত্বে কর্মী মহাসমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা বীরপ্রতিক, কেন্দ্রীয় নেত্রী নাসরিক কাদের সিদ্দিকী, জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এটিএম সালেক হিটলু, মহিলা আন্দোলনের কেন্দ্রীয় নেত্রী ডা. খালেদা পান্না, নাটোর জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি শহীদুর রহমান মুন্সি, জামালপুর জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, ময়মনসিংহ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক বেল্লাল হোসেন, নীলফামারী জেলা শাখার নেতা আতাউর রহমান বাবু, গাজিপুর জেলা শাখার নেতা আলী হোসেন, যুব আন্দোলনের কেন্দ্রীয় নেতা ফেরদৌস আহমেদ, জেলা শাখার যুব আন্দোলনের সভাপতি হাবিবুন্নবী সোহেল প্রমুখ।
বঙ্গবীর বলেন, কৃষক শ্রমিক জনতা লীগের বর্ধিত সভায় আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম ২০-২৫দিনের জন্য শেখ হাসিনার পতন চাইনা। আর ১০-১২ দিনের মধ্যে এই সরকারকে এমনিতেই চলে যেতে হবে। আমরা চাই সুষ্ঠু, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য একটি নির্বাচন। সেই নির্বাচনের জন্য যা যা করা দরকার আমরা তাই করবো। আমাদের দল নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেন, জনগণের ভোট নিয়ে এদেশে ১০০বছর ক্ষমতায় থাকুন, আমরা মেনে নেব। কিন্তু ২০১৪ সালের ৫ জানুয়ারি মতো ভোট ছাড়া নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করলে স্বৈরাচার হিসেবে প্রতিষ্ঠিত হবেন এবং আপনিই হবেন বিশ্বের প্রথম মহিলা স্বৈরাচার। বঙ্গবন্ধুর কন্যা হিসেবে সেটি আপনি করতে পারেন না।
সরকারের উদ্দেশ্যে কাদের সিদ্দিকী বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে সন্মান করতে শিখুন। ড. কামাল হোসেন, বদরুদ্দোজা চৌধুরী ও আসম আব্দুর রব সম্পর্কে আওয়ামী লীগ নেতা হাসান মাহমুদ বে-ফাঁস মন্তব্য করে বেয়াদবী করেছে। মহান স্বাধীনতার পতাকা উত্তোলনকারী আসম আব্দুর রব যদি ১০জন লোক একসাথে করে সেটি ১০ লাখ মানুষের সমান। আসম রব স্বাধীনতার পতাকা উত্তোলন করেছিলেন বলেই মন্ত্রীরা তাদের গাড়িতে পতাকা লাগিয়ে ঘুরছেন। দেশের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকারের সময় দেশের কোন উন্নয়ন হয়নি। আগে মাথাপিছু ঋণ ছিল ১২শ’ টাকা। বর্তমানে বিশ্বব্যাংকের সেই ঋণ দাঁড়িয়েছে মাথাপিছু ৬০ হাজার টাকা।
কর্মীদের উদ্দেশে তিনি বলেন, কর্মীরা যদি ছাগলের মতো হয়, হাঁসের(তঁতী) মতো হয়; কৃষক শ্রমিক জনতালীগে তাদের দরকার নেই। কর্মীরা অপমান হজম করে ঘরে ফিরলে তাদেরও প্রয়োজন নেই। কেউ লাথি দিতে এলে যে পা-টা নিয়ে আসতে পারবে সেই হবে কৃষক শ্রমিক জনতালীগের সাচ্চা কর্মী।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno