আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৮:২০

মহানবীকে নিয়ে কটুক্তি :: বাউল শরিয়ত সরকারের জামিন নামঞ্জুর

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে তিন দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করলে বাউল মো. শরিয়ত সরকারের জামিন নামঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার(১৪ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মির্জাপুর থানা আমলী আদালতের বিচারক আকরামুল ইসলাম তার জামিন না মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে টাঙ্গাইল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এস আকবর খান জানান, তিনদিনের রিমান্ড শেষে মির্জাপুর থানা পুলিশ বাউল মরিয়ত সরকারকে আদালতে হাজির করাসহ জামিনে আপত্তি জানায়। পুলিশের জামিনের আপত্তিসহ বিশৃঙ্খলা সৃষ্টির সম্ভাবনা উল্লেখপূর্বক উপস্থাপনের পর আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করেন। মামলার পরবর্তী তারিখ ১২ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত বলেও জানান তিনি।

প্রকাশ, গত ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই উপজেলার রৌহাট্টেক পীরে কামেল হযরত হেলাল শাহর ১০ম বাৎসরিক মিলন মেলায় পালাগানের অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাউল মো. শরিয়ত সরকার(৩৫)। ওই পালাগান পরে ইউটিউবের মাধ্যমে ভাইরাল হয়।

পালাগানে তিনি হযরত দাউদ নবী (আ.) ও মহানবী (সা.) কে নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়ার অভিযোগ এনে গত ৯ জানুয়ারি উপজেলার আগধল্যা গ্রামের শওকত আলীর ছেলে মাওলানা মো. ফরিদুল ইসলাম বাদী হয়ে মির্জাপুর থানায় মো. শরিয়ত বয়াতির নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। গত ১১ জানুয়ারি সকালে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে বাউল মো. শরিয়ত সরকারকে গ্রেপ্তার করে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পালাগানে মো. শরিয়ত সরকার বলেন, গান-বাজনা হারাম কোরআনের কোথাও লেখা নেই। এছাড়া দাউদ নবী কোনো নবী নন, তিনি বয়াতি ছিলেন। রাসুল (সা.) গান না শুনে ঘুমাইতেন না?

তিনি আরো বলেন, নবীজি (সা.) আবু মুসা আশয়ারী (রা.)-কে ২৩ রকমের গানের বাদ্যযন্ত্র হাদিয়া প্রদান করেছেন। ওইসব বাদ্যযন্ত্র দাউদ নবিজির ছিল। মসজিদের ইমাম ও ইসলাম ধর্ম নিয়েও ভুল ব্যাখ্যা দেন তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno