আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  দুপুর ১২:৪১

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেলা শিক্ষক সমিতি মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। সোমবার(১৩ মার্চ) সকালে টাঙ্গাইল জেলা শিক্ষক সমিতি শহরে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ওই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।


মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, দেশের সিংহভাগ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারী দিয়ে পরিচালিত হচ্ছে। পরিতাপের বিষয় এমপিওভুক্ত শিক্ষকরা মাত্র ২০ শতাংশ উৎসব ভাতা, এক হাজার টাকা বাড়ি ভাড়া এবং ৫০০ টাকা চিকিৎসা ভাতা পান।

অথচ একই কারিকুলামের অধীন একই সিলেবাস, একই একাডেমিক সময়সূচি, একইভাবে প্রশ্নপত্র প্রণয়ন ও উত্তরপত্র মূল্যায়নের কাজে নিয়োজিত থেকে আর্থিক সুবিধার ক্ষেত্রে সরকারি ও বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মধ্যে পাহাড়সম বৈষম্য রয়েছে। যদি মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের ঘোষণা না দেওয়া হলে কঠোর থেকে কঠোরতর কর্মসূচি পালনে বাধ্য হবেন বলে হুশিয়ারী দেন বক্তারা।


মানববন্ধন চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি গোলাম রব্বানী, টাঙ্গাইল জেলা শাখার সভাপতি শামীম আল মামুন জুয়েল, সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান মনির, সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno