আজ- ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  বিকাল ৩:৫৫

মির্জাপুরে অবৈধ ২০টি কয়লা কারখানা ধ্বংস

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুরে অবৈধ ২০টি কয়লা কারখানা ধ্বংস করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৬ জুলাই) মির্জাপুর উপজেলার বাশঁতৈল ইউনিয়নের গায়তাবেতিল এলাকায় চারটি স্থানে অভিযান পরিচালনা করে কয়লার চুল্লিগুলো ধ্বংস করা হয়। এ সময় কয়লা কারখানার মালিক মজিবর রহমান (৪৮) নামে একজনকে ৯৫ হাজার টাকা অর্থদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।
মির্জাপুর উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পরিবেশ রক্ষায় বনের কাঠ পুড়িয়ে কয়লার তৈরির অবৈধ কারখানা ধ্বংসে আটঘাট বেধে মাঠে নেমেছে মির্জাপুর উপজেলা প্রশাসন। কয়েকদিন আগেও প্রায় ৬০টি কয়লা কারখানা ধ্বংসের পর শনিবার আরো ২০টি কয়লা কারখানা ধ্বংস করেছেন সহকারী কমিশনার (ভূমি) মো. মাঈনুল হকের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত।
এছাড়া গত শুক্রবার(৫ জুলাই) উপজেলার আজগানা ইউনিয়নের অভিযান চালিয়ে সীসা তৈরির দুটি অবৈধ কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাঈনুল হক জানান, যে কোন মূল্যে উপজেলায় কয়লা ও সীসা তৈরির কারখানা শূণ্যের কোঠায় নামিয়ে আনা হবে। এছাড়া যে কোন অপরাধের বিষয়ে তথ্য দিলে ব্যবস্থা নিতে তার নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত সর্বদা সচেষ্ট রয়েছেন বলেও জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno