আজ- ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১:৪৬

মির্জাপুরে কিশোর গ্যাংয়ের তৎপরতা বেড়েছে

 

‌দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুরে কিশোর গ্যাংয়ের শতাধিক সদস্য নানা অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। তারা মোটরবাইক চালিয়ে অপরাধ করে দাপটের সঙ্গে চলাফেরা করার অভিযোগ দিন দিন বাড়ছে।

কিশোর গ্যাংয়ের সদস্যরা বাইক নিয়ে অপরাধ করে সহজেই সটকে পড়ছে। তাদের কাছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও প্রায় অসহায় হয়ে পড়েছে।


উঠতি বয়সের এসব কিশোর-যুবকরা স্থানীয় সড়ক-মহাসড়কে দল বেঁধে বেপরোয়া মোটরসাইকেল চালানো, স্কুল-কলেজের ছাত্রীদের উত্ত্যক্ত করা, চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি, মারামারি, মাদক ব্যবসা এবং অপহরণসহ নানা অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। স্থানীয়ভাবে গড়ে ওঠা কিশোর গ্যাংয়ের সদস্যদের মির্জাপুর পৌরসভা ও ১৪ ইউনিয়নে এলাকা ভিত্তিক অবাধ বিচরণ রয়েছে।


জানাগেছে, মির্জাপুর পৌরসভা ও ১৪টি ইউনিয়নের ৫০-৬০ স্পটে কিশোর গ্যাংয়ের শতাধিক সদস্য দলবেঁধে নানা অপরাধ করছে। তারা একটি বাইকে ৩-৪ জন উঠে রাস্তা দখল করে বিভিন্ন অঙ্গ-ভঙ্গিতে মোটরসাইকেল চালিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।

এরই ফাঁকে নিরীহ লোকজনকে জিম্মি করে তারা ছিনতাই, ডাকাতির মত মারাত্মক অপরাধ করে সটকে পড়ে। রাস্তার গুরুত্বপূর্ণ মোড়, স্কুল-কলেজের সামনে, হাইওয়ে রোড, বিভিন্ন কোচিং সেণ্টর এবং বাসাবাড়ির সামনে তাদের আড্ডা দিতে দেখা যায়।


খোঁজ নিয়ে জানা যায়, মির্জাপুর পৌরসভার এসকে পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়, এসকে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের আশপাশ, থানা রোড, বাওয়ার রোড, শহিদ মিনার রোড, পুরাতন বাস স্টেশন, মির্জাপুর বাইপাস, বাইমহাটি প্রফেসরপাড়া, কালীবাড়ি রোড, পোষ্টকামুরী জহুরবাড়ি মোড়, ডাকবাংলো, সওদাগরপাড়া, মির্জাপুর রেল স্টেশন, গোড়াইল, বাওয়ার কুমারজানী, কুতুবপুর বাজার, মির্জাপুর বাবু বাজার, সরিষাদাইর, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে বিভিন্নস্থানে ৮-১০টি স্পটে কিশোর গ্যাংয়ের সদস্যদের অবাধ বিচরণ লক্ষ করা যায়। এছাড়া পৌরসভার বাইরেও উপজেলার ৫০-৬০টি স্পটে কিশোর গ্যাংয়ের সদস্যদের দাপটে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে ওঠেছে।


এ বছরের জানুয়ারি থেকে চলতি মাসের ৮ তারিখ পর্যন্ত ২২টি চুরি, ১২টি ছিনতাই, চারটি খুন, ৮টি গরু চুরি, ৭টি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে।

সর্বশেষ গত ১ ফেব্রুয়ারি পোষ্টকামুরী ও গোড়াইল গ্রামে কিশোর গ্যাংয়ের অস্ত্রের মহড়া ও হামলার ঘটনা ঘটে, ৭ ফেব্রুয়ারি মির্জাপুর থানার প্রধান গেটের কাছে একটি দোকানে(কাশেম মিয়ার দোকান) চুরি এবং ৮ ফেব্রুয়ারি মির্জাপুর রেল স্টেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র স্বপন তরফদার(৫০) কিশোর গ্যাংয়ের সদস্যদের হামলার শিকার হন।


মির্জাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. আলম চাঁদ জানান, স্থানীয় এমপি’র নির্দেশনায় মির্জাপুরের কিশোর গ্যাংসহ মাদক ও বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সঙ্গে যারা জড়িত তাদের তালিকা তৈরি করা হচ্ছে। অপরাধের সঙ্গে যাদের জড়িত থাকার প্রমাণ পাওয়া যাবে কোনো অবস্থায়ই তাদের ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


এ বিষয়ে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য খান আহমেদ শুভ এমপি জানান, কিশোর গ্যাংয়ের অপতৎপরতা ও মাদক ব্যবসা এলাকায় বেড়ে গেছে। মির্জাপুরের উন্নয়ন অব্যাহত রাখতে মাদক নির্মূল ও অপরাধ প্রবনতা নিয়ন্ত্রণসহ কিশোর গ্যাংয়ের অপতৎপরতা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহ প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno