আজ- ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৬:৫৫

মির্জাপুরে কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনে ব্রিটিশ হাইকমিশনার

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক। শনিবার(১২ আগস্ট) সকাল সাড়ে নয়টায় তিনি কুমুদিনী কমপ্লেক্সে পৌঁছান।


স্বামীকে নিয়ে সারাহ কুক কুমুদিনী কমপ্লেক্সে পৌঁছলে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা ফুল দিয়ে তাদেরকে স্বাগত জানান। এ সময় কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক শম্পা সাহা ও মহাবীর পতি, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ আবদুল হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক প্রদীপ কুমার রায় ও উপ-মহাব্যবস্থাপক অনিমেষ ভৌমিক উপস্থিত ছিলেন।


কুমুদিনী হাসপাতালের গ্রন্থাগারে চা-চক্রে অংশ নেওয়ার পর স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন ব্রিটিশ হাইকমিশনার। তিনি বলেন, কুমুদিনী কমপ্লেক্স হাসপাতাল ও অন্য প্রতিষ্ঠানগুলোর শিক্ষা ও চিকিৎসাসেবা সম্পর্কে তার ভালো ধারণা আছে। স্বাস্থ্য, শিক্ষা ও কারিগরি শিক্ষায় তাদের অবদান বাংলাদেশের নতুন প্রজন্মের জন্য কাজে আসবে। এতে তাঁদের সহযোগিতা থাকবে বলে তিনি জানান।


ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক পরে ভারতেশ্বরী হোমসের মাঠে শিক্ষার্থীদের পরিবেশনায় শারীরিক কসরত উপভোগ করেন। সেখান থেকে বজরা নৌকায় (ডিঙি) লৌহজং নদী পার হয়ে দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ি ও মন্দির পরিদর্শন করেন। এরপর কুমুদিনী হাসপাতালের চিকিৎসাসেবা, মেডিকেল কলেজ, নার্সিং স্কুল ও কলেজের শিক্ষা কার্যক্রম সম্পর্কে জানেন। মধ্যাহ্নভোজ শেষে বিকাল চারটার দিকে ঢাকার উদ্দেশে কুমুদিনী কমপ্লেক্স ত্যাগ করেন ব্রিটিশ হাইকমিশনার।


প্রকাশ, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট বাংলাদেশের জনকল্যাণকর সংস্থাগুলোর মধ্যে বৃহত্তর ও প্রাচীনতম। শিল্পপতি ও দানবীর শহীদ রণদা প্রসাদ সাহা ১৯৪৭ সালে তার মা কুমুদিনীর স্মরণে এ ট্রাস্ট প্রতিষ্ঠা করেন। ওই সময় থেকে এ সংস্থা বাংলাদেশের মানুষের- বিশেষ করে সুবিধাবঞ্চিত মানুষের স্বাস্থ্যসেবা ও শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানি হানাদার বাহিনী রণদা প্রসাদ সাহাকে তুলে নিয়ে যায়। পরে তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno