আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  বিকাল ৩:১১

মির্জাপুরে দক্ষিণ আফ্রিকা প্রবাসীর স্ত্রীকে হত্যার অভিযোগ!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বাঁশতৈল ইউনিয়নের জুড়ান মার্কেট এলাকায় সাদিয়া আক্তার(১৯) নামে দক্ষিণ আফ্রিকা প্রবাসীর স্ত্রীকে হত্যার অভিযোগ উঠেছে। দুই হাত বাঁধা ঝুলন্ত অবস্থায় সোমবার(১৯ এপ্রিল) রাতে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

সাদিয়ার বাবার অভিযোগ, শ্বশুড়-শ্বাশুরির দাবিকৃত যৌতুকের টাকা ও ননদের স্বামীর কুপ্রস্তাবে রাজী না হওয়ায় তার মেয়েকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

এ বিষয়ে শ্বশুড়-শ্বাশুরি, ননদ ও ননদের স্বামীকে আসামি করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। ঘটনার পর থেকে সাদিয়ার শ্বশুড় বাড়ির লোকজন গা ঢাকা দিয়েছে।

নিহত গৃহবধূ সাদিয়া উপজেলার আজগানা ইউনিয়নের বেলতৈল গ্রামের সেলিম হোসেনের মেয়ে ও বাঁশতৈল মুনসুর আলী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের দ্বাদশ শ্রেণির ছাত্রী।

পুলিশ জানায়, গত আড়াই বছর আগে আজগানা ইউনিয়নের জুড়ান মার্কেট এলাকার বাসিন্দা রফিক মিয়ার দক্ষিণ আফ্রিকা প্রবাসী ছেলে ওয়াজেদ আলীর সঙ্গে সাদিয়ার বিয়ে হয়। বিয়ের তিনমাস পর ওয়াজেদ আলী পুনরায় দক্ষিণ আফ্রিকা চলে যান। এরপর থেকে সাদিয়া এক সময় বাবার বাড়ি ও এক সময় শ্বশুড় বাড়িতে থাকতেন।

সাদিয়ার বাবা সেলিম হোসেন অভিযোগ করেন, জামাই আফ্রিকা যাওয়ার পর মেয়ের শ্বশুড় রফিকুল ইসলাম ও শ্বাশুরি মিলে তাদের ছেলে আফ্রিকায় দোকান ভাড়া নেবে বলে দুই লাখ টাকা দাবি করেন। টাকা দিতে না পারায় তারা সাদিয়াকে নানাভাবে অত্যাচার-নির্যাতন করতে থাকে।

রোববার(১৮ এপ্রিল) গৃহবধূ সাদিয়া বাবার বাড়ি থেকে শ্বশুড় বাড়িতে এলে সোমবার(১৯ এপ্রিল) দিনের কোন এক সময়ে পরিকল্পিতভাবে তাকে নির্যাতন করে হত্যা করে। পরে খুঁনের অভিযোগ থেকে বাঁচতে তারা সাদিয়ার গলায় ওড়না পেঁচিয়ে ঘরের ধর্ণার সাথে ঝুলিয়ে রাখা হয়।

তিনি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সাদিয়ার মৃত্যুরহস্য উদ্ঘাটন ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

তিনি আরও জানান, স্বামী প্রবাসে থাকার সুযোগে সাদিয়ার ননদ রোজিনার স্বামী জুয়েল গৃহবধূ সাদিয়াকে নানা সময়ে কুপ্রস্তাব দিচ্ছিল। কুপ্রস্তাবে রাজি না হওয়ায় উত্ত্যক্ত করছিল।

মির্জাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আজিম বলেন, সোমবার রাতে খবর পেয়ে দুই হাত বাধা ঘরের ধর্ণার(আড়া) সঙ্গে ঝুলানো মরদেহ উদ্ধার করা হয়েছে।

মরদেহ উদ্ধারের পর সুরতহাল রিপোর্ট করে ময়নাতদন্তের জন্য রাতেই টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। তবে মৃত্যুটি রহস্যজনক বলে তিনি জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno