আজ- ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  সন্ধ্যা ৭:০৯

মির্জাপুরে বাল্য বিয়ে করায় বরের জরিমানা

 

মির্জাপুর সংবাদদাতা:

টাঙ্গাইলের মির্জাপুরে নাবালিকা বিয়ে করার অপরাধে বর নাহিদ শিকদারকে(২৫) ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তার বাড়ি মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের ধেরুয়া গ্রামে। বাবার নাম রফিকুল ইসলাম শিকদার। সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মঈনুল হক এ জরিমানা ধার্য ও আদায় করেন।

জানাগেছে, মির্জাপুর উপজেলার ধেরুয়া গ্রামের সিঙ্গাপুর প্রবাসী নাহিদ শিকদার একই উপজেলার বহুরিয়া ইউনিয়নের চান্দুলিয়া গ্রামের সপ্তম শ্রেণির এক ছাত্রীকে চারদিন আগে বিয়ে করেন। খবর পেয়ে সোমবার রাত নয়টার দিকে মির্জাপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে নাহিদ শিকদারকে নিজ বাড়ি থেকে আটক করেন। পরে বাল্যবিয়ে নিরোধ আইন/২০১৭ এর ৭/১ ধারায় তাকে দোষী সাব্যস্ত করে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, বাল্যবিয়ে একটি দন্ডনীয় অপরাধ। ধেরুয়া গ্রামের বাসিন্দা সিঙ্গাপুর প্রবাসী নাহিদ শিকদার সপ্তম শ্রেণির নাবালিকা এক ছাত্রীকে বিয়ে করে আইন ভঙ্গ করায় তাকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno