আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৯:৫৯

মির্জাপুরে বিশ্ব নিউমোনিয়া দিবস উদযাপন

 

দৃষ্টি নিউজ:

‘প্রতিটি নিশ্বাস মূল্যবান, এখনই নিউমোনিয়া থামান; নিউমোনিয়াকে জানুন, নিউমোনিয়াকে প্রতিরোধ করুন’ সহ নানা স্লোগানে টাঙ্গাইলের মির্জাপুরে বিশ্ব নিউমোনিয়া দিবস উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার(১২ নভেম্বর) আন্তর্জাতিক গবেষণা সংস্থা চাইল্ড হেলথ্ রিসার্চ ফাউন্ডেশন (সিএইচআরএফ) দিবসটি উদযাপনে নানা কর্মসূচি পালন করে।

কুমুদিনী হাসপাতালে ভাষা সৈনিক প্রতিভা মুৎসুুদ্দি, উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার আবদুল মালেক এবং উপজেলা স্বাস্থ্য কমপেপ্লক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম পৃথক তিনটি স্থানে দিবসের কার্যক্রমের উদ্বোধন করেন ।

এ সময় উপস্থিত ছিলেন, সিএইচআরএফ’র মির্জাপুর অফিসের ইনচার্জ ফিল্ড রিসার্চ ম্যানেজার মো. শামীম হাসান, প্রকল্প সমন্বয়কারী ডা. ওয়াতিন আলম, স্টাডি সমন্বয়কারী নাফিজ আহসান, সহকারী প্রশাসক আসিফ মজুমদার প্রমুখ।

সংস্থাটির উদ্যোগে মির্জাপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্স, কুমুদিনী হাসপাতাল ও উপজেলা পরিষদ চত্বরে পৃথক বুথ স্থাপন করে দিনব্যাপী সচেতনতামুলক কার্যক্রম পরিচালনা করে।

এরমধ্যে নিউমোনিয়ার বিরুদ্ধে সচেতনতামুলক লিফলেট বিতরণ, সঙ্গীত পরিবেশন, প্রজেক্টরের মাধ্যমে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno