আজ- ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১২:৫৪

র‌্যাবের কমাণ্ডারকে ছুরিকাঘাতের মামলায় তিনজনের কারাদণ্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে র‌্যাব কর্মকর্তাকে ছুরিকাঘাতের মামলায় দুই জনকে পাঁচ বছর এবং একজনকে তিন বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। টাঙ্গাইলের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাউদ হাসান সোমবার (১২ জুন) বিকালে ও আদেশ দেন।


পাঁচ বছরের দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, গোপালপুর উপজেলার সেনের মাকুল্যা গ্রামের ফজল হকের ছেলে বাবুল শেখ ও আমজাদ খাঁর ছেলে কালাম। তিন বছরের দণ্ডপ্রাপ্ত হচ্ছেন, একই গ্রামের নুরু মন্ডলের ছেলে সবুজ।

তাদের মধ্যে দণ্ডিত বাবুল ও কালামকে ১১ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও সাত মাসের কারাদণ্ড এবং সবুজকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। এছাড়া মামলার আসামি নুরু মন্ডলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দিয়েছেন আদালত।


টাঙ্গাইলের সরকারি কৌশুলী এস আকবর খান জানান, ২০১০ সালের ২৭ অক্টোবর র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-১২ (র‌্যাব) এর সিপিসি-৩ কোম্পানীর অধিনায়ক মেজর মোহাম্মদ মাহফুজুল হকের নেতৃত্বে একদল র‌্যাব বেআইনি অস্ত্র উদ্ধারের জন্য গোপালপুর উপজেলার সেনের মাকুল্যা গ্রামে যান। তারা অস্ত্রের ক্রেতার ছদ্মবেসে দণ্ডিত বাবুল শেখ ও মামুনের কাছে অস্ত্র কেনার জন্য দামাদামি করেন।

দণ্ডিত বাবুল শেখ র‌্যাব সদস্যদের অস্ত্র দেখায়। এসময় র‌্যাব সদস্যরা বাবুলের হাতে হাতকড়া লাগিয়ে দেন। কমাণ্ডার মেজর মাহফুজুল হক অপর আসামি মামুনকে ধরে ফেলেন। তাদের চিৎকারে আশপাশ থেকে অন্য আসামিরা চলে আসে এবং দণ্ডিত সবুজ র‌্যাব অধিনায়ক মেজর মাহফুজুল হককে ছুরিকাঘাত করে। এসময় বাবুল ও মামুন পালিয়ে যায়।


পরে মেজর মাহফুজুল হককে উদ্ধার করে ঘাটাইল সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় র‌্যাব সদস্য বাবুল হোসেন বাদি হয়ে ওই দিনই গোপালপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা চলাকালে আসামি মামুন র‌্যাবের সাথে ‘বন্দুক যুদ্ধে’ নিহত হন।

রায় ঘোষণার সময় দণ্ডিতরা আদালতে উপস্থি ছিলেন। পরে তাদের টাঙ্গাইল জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno