আজ- ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১১:১৯

শিক্ষাবিদ আব্দুল মোমেনের দাফন সম্পন্ন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল করটিয়া সরকারি সা’দত কলেজের অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান, প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক মির্জা মোহাম্মদ আব্দুল মোমেনের দাফন বুধবার(২৪ এপ্রিল) বিকালে কেন্দ্রীয় গোরস্থানে সম্পন্ন হয়েছে।


এরআগে বুধবার সকালে শিক্ষাবিদ অধ্যাপক মির্জা মোহাম্মদ আব্দুল মোমেন গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি কয়েক বছর ধরে বাধ্যর্কজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।


তিনি এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার ছেলে মির্জা আব্দুল্লাহ আল মামুন টাঙ্গাইল শহরের মেজর জেনারেল আদর্শ মহাবিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক এবং মেয়ে শবনম ফেরদৌসী প্রামাণ্যচিত্র নির্মাতা ও একাত্তর টেলিভিশনের অনুষ্ঠান বিভাগের প্রধান।


বুধবার বিকালে টাঙ্গাইল শিবনাথ উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। তার জানাজা নামাজে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওসাবেক এমপি অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের), টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক মেয়র জামিলুর রহমান মিরন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খোরশেদ আলম, টাঙ্গাইল প্রেসক্লাবের সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।


পারিবারিক সূত্রে জানা যায়, অধ্যাপক মির্জা মোহাম্মদ আব্দুল মোমেনের জন্ম মির্জাপুর উপজেলার যোগির কোফা গ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৬৫ সালে তিনি করটিয়া সরকারি সা’দত কলেজে অর্থনীতি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। সা’দত কলেজ থেকে অবসর নেওয়ার পর তিনি টাঙ্গাইল শহরে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল প্রতিষ্ঠা করেন।


শিক্ষকতার পাশাপাশি তিনি বাংলাদেশ অবজারভার পত্রিকার টাঙ্গাইল সংবাদদাতা হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তিনি টাঙ্গাইল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতাদের অন্যতম। অধ্যাপক মোমেন টাঙ্গাইল প্রেসক্লাবের একাধিকবার সভাপতির দায়িত্ব পালন করেন। সাংবাদিকতায় অবদানের জন্য ২০১০ সালে টাঙ্গাইল রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে তাকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়া তিনি সাংবাদিকতা, শিক্ষকতা ও সমাজসেবায় অনন্য অবদানের জন্য একাধিক পুরষ্কারে ভুষিত হন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno