আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  সকাল ৬:৪৪

সখীপুরে অসুস্থ হয়ে ক্লাস থেকে হাসপাতালে ছয় শিক্ষার্থী

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের সখীপুরে ক্লাস করার সময় অসুস্থ হয়ে তিন বিদ্যালয়ের ছয় শিক্ষার্থী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। সোমবার(২২ জুলাই) দুপুরের দিকে তারা হাসপাতালে ভর্তি হয়। বিদ্যালয়ের শ্রেণিকক্ষে বৈদ্যুতিক পাখা না থাকায় প্রচ- গরম সহ্য করতে না পেরে শিক্ষার্থীরা অসুস্থ হয় বলে জানাগেছে।

অসুস্থরা হচ্ছেন, সখীপুর উপজেলার বেতুয়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী মায়া আক্তার, রুনা লায়লা, রাশেদা আক্তার, শাহীন স্কুলের সখীপুর জেলখানাপাড়া শাখার সপ্তম শ্রেণির শিক্ষার্থী রুবিনা আক্তার ও অমিত হাসান এবং সখীপুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির সিনথিয়া আক্তার।
বেতুয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রুনা লায়লার মা রিনা বেগম বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সাধারণ শিক্ষকদের কক্ষে বৈদ্যুতিক পাখা থাকলেও ক্ষুদে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে কোন পাখা নেই। চারদিকে টিনের বেড়া ও পর্যাপ্ত জানালা না থাকায় পরপর দুটি ক্লাস করে প্রচ- গরমে তারা অসুস্থ হয়ে পড়ে।

সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা সুলতানা রাজিয়া বলেন, অসুস্থ হয়ে আসা প্রতিটি শিক্ষার্থীকে তাদের শ্রেণিকক্ষে বৈদ্যুতিক পাখা আছে কিনা জানতে চাইলে তারা ‘না’ উত্তর দেয়। তখনই বুঝতে পেরেছি তারা প্রচ- গরমে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে এসেছে। এ ধরনের অসুস্থ হওয়াকে চিকিৎসা বিজ্ঞানের ভাষায় গণহিস্টিরিয়া বলা হয়ে থাকে।
বেতুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান প্রত্যেক ক্লাসে শিগগিরই বৈদ্যুতিক পাখা লাগানোর ঘোষণা দেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno