আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৯:১৪

সখীপুরে সমিতির নির্বাচন দাবি করায় চার শিক্ষককে নোটিশ!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের সখীপুর মাধ্যমিক উপজেলা শাখার নির্বাচন দাবি করায় উপজেলার চার প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে শিক্ষক সমিতি। রোববার(২১ সেপ্টেম্বর) এর তারিখে দেয়া নোটিশে সমিতির গঠনতন্ত্র বিরোধী কার্যক্রমে অংশ নেয়া ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এ নোটিশ দেয়া হয়। এদিকে, নোটিশপ্রাপ্তরা দাবি করেছেন, তারা মেয়াদোত্তীর্ণ কমিটির নির্বাচন দাবি করায় নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে এ নোটিশ দেয়া হয়েছে।

নোটিশপ্রাপ্ত শিক্ষকরা হচ্ছেন, সখীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কাইউম হোসাইন, গজারিয়া শান্তিকুঞ্জ একাডেমীর প্রধান শিক্ষক মতিউর রহমান ভূঁইয়া, নাকশালা জমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম ও কালিয়ান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদ।

সখীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক একেএম সাইফুল্লাহ জানান, ইতোপূর্বে গত ৫ সেপ্টেম্বর একই অভিযোগে তাদের শো’কজ চিঠি দেয়া হয়েছিল। ওই চিঠির জবাব না দেয়ায় পুনরায় তাদেরকে চিঠি পাঠানো হয়েছে।

এ বিষয়ে সখীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কাইউম হোসাইন বলেন, ‘আমরা সমিতির গঠনতন্ত্র ও শৃঙ্খলা ভঙ্গের মতো কোনো কাজ করিনি। বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় আমরা নিয়মতান্ত্রিকভাবে যথাসময়ে নির্বাচনের দাবি করেছিলাম। এ কারণে একটি মহল আমাদেরকে নির্বাচন থেকে বিরত রাখার জন্য ষড়যন্ত্রমূলক কাজে লিপ্ত হয়েছে’। এসময় তিনি মেয়াদ শেষ হওয়ার পরও কীভাবে কমিটি বহাল থাকে এমন প্রশ্ন তোলেন।

সমিতির বর্তমান সভাপতি মো. শহিদুল ইসলাম বলেন, সাধারণ সভার সিদ্ধান্তে চার প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno