আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  দুপুর ১২:১২

সরকারি সা’দত বিশ্ববিদ্যালয় কলেজে ককটেল বিস্ফোরণ ॥ ক্যাম্পাসে উত্তেজনা, যুবক আটক

 

দৃষ্টি নিউজ:


বঙ্গের আলীগড় খ্যাত টাঙ্গাইলের সরকারি সা’দত বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রলীগের পৃথক দুইটি কমিটির দ্বন্দ্বে ক্যাম্পাস উত্তপ্ত হয়ে ওঠেছে। ওই দ্বন্দ্বের জের ধরে বুধবার(৩ জানুয়ারি) দুপুরে কলেজের প্রশাসনিক ভবনের সামনে ককটেল বিস্ফোরণ ঘটালে শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতা সজিবকে সাধারণ শিক্ষার্থীরা আটক করে পুলিশে সোপর্দ করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে।
জানাগেছে, ২০১৭ সালের ৩১ ডিসেম্বর মিলন মাহমুদকে আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেয় টাঙ্গাইল জেলা ছাত্রলীগের একপক্ষ। এতে স্বাক্ষর করেন টাঙ্গাইল জেলা ছাত্রলীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেল, যুগ্ম-আহ্বায়ক তানভীরুল ইসলাম হিমেল ও শফিউল আলম মুকুল। কমিটি প্রকাশ করার পরপরই শুরু হয় আলোচনা-সমালোচনা। এই কমিটিকে অবাঞ্চিত ঘোষণা করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগের পদ বঞ্চিত পক্ষ।
এদিকে, মঙ্গলবার(২ জানুয়ারি) সা’দত কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রতন মিয়াকে আহ্বায়ক করে ৪৯ সদস্য বিশিষ্ট অপর একটি কমিটির অনুমোদন দেয় টাঙ্গাইল জেলা ছাত্রলীগ আরেক পক্ষ। এতে স্বাক্ষর করেন, টাঙ্গাইল জেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক রনি আহম্মেদ এবং রাশেদুল হাসান জনি। সা’দত কলেজে ছাত্রলীগের ওই পাল্টাপাল্টি কমিটি নিয়ে কলেজ ক্যাম্পাসে চরম উত্তেজনা বিরাজ করছিল।
বুধবার দুপুর ১টার দিকে বহিরাগত সজিব(২৮) নামে এক যুবক প্রশাসনিক ভবনের সামনে একটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় শিক্ষার্থীরা আতঙ্কে ক্যাম্পাসে ছুটোছুটি করতে থাকে। এ সময় কলেজের ছাত্রলীগ নেতা মো. রতন মিয়া, সাদ্দাম হোসেন বাঁধন, ইলিয়াস হাসান, সৈকত ও কলেজের প্রধান সহকারী মোহাম্মদ আলীর নেতৃত্বে সাধারণ ছাত্র-ছাত্রীরা ককটেল বিস্ফোরণকারী বহিরাগত সজিবকে ধরে পিটুনি দেয়। পরে তাকে টাঙ্গাইল মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। আটককৃত সজিব নাগরপুর উপজেলার সলিমাবাদ ইউপি সদস্য আব্দুর রউফ মিয়ার ছেলে। সে টাঙ্গাইল শহরের থানা পাড়ায় মেসে থেকে শাহীন কলেজে পড়ালেখা করে। মিলন মাহমুদকে আহ্বায়ক করে কলেজ শাখা ছাত্রলীগের যে কমিটি দেয়া হয়েছে সজিব ওই কমিটির সমর্থক বলে জানাগেছে।
এ বিষয়ে করটিয়া সরকারি সা’দত বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. রেজাউল করিম জানান, ককটেল বিস্ফোরণকারী সজিব বহিরাগত। সাধারণ ছাত্র-ছাত্রীদের সহায়তায় তাকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।
টাঙ্গাইল মডেল থানার অফিসার ইনচার্জ সায়েদুর হক জানান, সা’দত কলেজে ককটেল বিস্ফোরণের ঘটনায় সজিব নামে এক যুবককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। আটক সজিবকে ছাত্ররা কিছু উত্তম-মধ্যম দিয়েছে। তাকে পুলিশ প্রহরায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno