আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:৫৬

সরকার পেঁয়াজ নিয়ে পেঁয়াজোঁ করছে :: কাদের সিদ্দিকী

 

দৃষ্টি নিউজ:

মজলুম জননেতা মওলানা ভাসানীর মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম রোববার(১৭ নভেম্বর) সকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, মাত্র কয়েক দিনের ব্যবধানে পেঁয়াজের দাম আড়াইশ’ থেকে তিনশ’ টাকা হয়েছে। প্রধানমন্ত্রী বিদেশে যাওয়ার আগে বলে গেছেন, তার বাড়িতে নাকি পেঁয়াজ ছাড়া রান্না হয়েছে। এটা কোন প্রধানমন্ত্রীর কথা হলো?

তিনি বলেন, সরকার সমর্থিত ব্যবসায়ীরা গোডাউনে মজুদ করায় পেঁয়াজের দাম বেড়েছে। সরকার তাদের লোকদের টাকা বানিয়ে দেয়ার জন্য পেঁয়াজের কৃত্তিম সঙ্কট সৃষ্টি করেছে। তিনি বলেন, আসলে সরকার পেঁয়াজ নিয়ে ‘পেঁয়াজোঁ’ করছে। এ সরকারের ক্ষমতায় থাকার কোন বৈধতা নেই। এ সময় কৃষক শ্রমিক জনতালীগের নেতাকর্মীরা তার সাথে ছিলেন।

রোববার সকাল সাড়ে সাতটায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আলাউদ্দিন ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারতের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু করেন। এরপর জেলা আওয়ামী লীগ, মাওলানা ভাসানীর পরিবার, টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন সহ শতাধিক প্রতিষ্ঠান ও সংগঠন, দেশি-বিদেশি অসংখ্য ভক্ত, মুরিদান ও সর্বস্তরের জনতা মরহুমের মাজারে পুস্পস্তবকক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া দিবসটি উপলক্ষে প্রতি বছরের মতো এবারো দেয়াল পত্রিকা প্রকাশ, ওরশ, স্মরণ সভা, গণভোজ, মেলাসহ বিভিন্ন সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno