আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৮:৩১

সাংবাদিক মির্জা শাকিলের ইন্টারন্যাশনাল ফটোজার্নালিস্ট অ্যাওয়ার্ড অর্জন

 
পুরস্কার গ্রহন করছেন মির্জা শাকিল পাশে পুরস্কারপ্রাপ্ত ছবি।

দৃষ্টি নিউজ:

ইংরেজি জাতীয় দৈনিক ‘দ্য ডেইলি স্টার’র টাঙ্গাইল প্রতিনিধি মির্জা শাকিল এএসই ইন্টারন্যাশনাল ফটোজার্নালিস্ট অ্যাওয়ার্ড-২০১৯ অর্জন করেছেন। রাশিয়ার রাজধানী মস্কোতে ৩ জুলাই(বুধবার) এক অনুষ্ঠানে এএসই’র ভাইস প্রেসিডেন্ট ভ্লাদিমির সাভুসকিন মির্জা শাকিলের হাতে মর্যাদাপূর্ণ এ পুরষ্কার তুলে দেন।
এর আগে আয়োজকদের আমন্ত্রণে এবং সার্বিক ব্যবস্থাপনায় ওই পদক প্রদান অনুষ্ঠানে যোগ দিতে গত ১ জুলাই মস্কো পৌঁছান মির্জা শাকিল। প্রথমবারের মত আয়োজিত আন্তর্জাতিক এই ফটোসাংবাদিক প্রতিযোগিতায় বিভিন্ন দেশের অংশগ্রহনকারী আলোকচিত্রীদের বাছাইকৃত ছবিগুলো নিয়ে মস্কোর এএসই’তে একটি আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। সেখান থেকে আন্তর্জাতিক জুরি বোর্ড মির্জা শাকিলের তোলা ‘সেলিব্রেটিং লাইফ’ শিরোনামের ছবিটিকে ‘মোবাইল ফোন’ ক্যাটাগরিতে বিজয়ী ঘোষণা করেন।
মির্জা শাকিল ছাড়াও প্রতিযোগিতায় হাঙ্গেরীর পিটার কিস, রিপাবলিক অব বেলারুশের আলেক্সি জেরাসিমেনকো এবং ভারতের বিক্রম রেড্ডি যথাক্রমে ‘পিপল’ ও ‘ওয়াইল্ড লাইফ’ এবং ‘এনার্জি ফর ফিউচার’ বিজয়ী হয়ে পুরষ্কার লাভ করেন।
মির্জা শাকিল ‘মীনা মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৭’ ও ‘পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৬’ ছাড়াও স্থানীয় ও জাতীয় পর্যায়ে বিভিন্ন পুরষ্কার লাভ করেন।
মির্জা শাকিল কালিহাতী উপজেলার পাছ চারান গ্রামের অ্যাডভোকেট মির্জা আতাহার হোসেন ও কালিহাতী আরএস পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আশরাফুন্নেছা খানম দম্পতির সন্তান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno