আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৩:৪৮

সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৩৫ কর্মী-সমর্থক কারাগারে

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৩৫ কর্মী-সমর্থকের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার(২০ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইলের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাউদ হাসান তাদের জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরআগে ওই ৩৫ কর্মী-সমর্থক উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহম্মেদ এ তথ্য নিশ্চিত করেছেন।


জানা যায়, চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভূঞাপুর উপজেলার ফলদা ইউনিয়নে গুজব ছড়িয়ে নির্বাচনে সহিংসতা, সরকারি কাজে বাঁধা ও নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপর হামলার ঘটনা ঘটে।

ওই সময় ভোটকেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব ও পুলিশ সদস্যদের অবরুদ্ধ করে রাখা হয়। পরে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী অতিরিক্ত সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করেন।

এরআগে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ফাঁকাগুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। তদন্ত শেষে ৪১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫০০-৩০০০ ব্যক্তিদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দেন তদন্তকারী কর্মকর্তা।

এর মধ্যে ফলদা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আকবর হোসেন, ফলদা ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল হান্নানসহ ৩৫ কর্মী-সমর্থক উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন।

উচ্চ আদালতের দেওয়া জামিনের সময়সীমা শেষ হলে রোববার তারা নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


মামলার তদন্ত কর্মকর্তা ভূঞাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, ইউপি নির্বাচনে ফলদা রামসুন্দর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সহিংসতার ঘটনায় মামলা হয়।

তদন্ত শেষে ৪১জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫০০-৩০০০ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট জমা দেওয়া হয়। তাদের মধ্যে একজন সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির এক প্রভাবশালী নেতা রয়েছেন।


টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহম্মেদ জানান, নির্বাচনী সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলায় ৩৫জন আসামী মহামান্য হাইকোর্টের ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। রোববার তারা নিম্ন আদালতে আত্মসমর্পন করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno