আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  দুপুর ১:২৩

সিটি কর্পোরেশন নির্বাচন অবশ্যই সুষ্ঠু ও নিরপেক্ষ হবে :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বিএনপি মহাসচিব বলেছেন বাংলাদেশে নির্ভরযোগ্য সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে না। আগামি সিটি কর্পোরেশনের নির্বাচনে আপনারা আসতে চেয়েছেন এটি খুবই ভাল কথা। এ নির্বাচন যাতে সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেটি দেখার আপনাদেরও দায়িত্ব রয়েছে।

কুমুদিনী সরকারি কলেজে কৃষিমন্ত্রী যা বললেন

তিনি বলেন, ক্যান্টনমেন্টে আপনাদের জন্ম। নীল কুঠি-লাল কুঠির ষড়যন্ত্র করে সেনাবাহিনীকে ব্যবহারসহ নানা রকম ক্ষমতার অপব্যবহার করে আপনারা হ্যাঁ-না ভোট করেছেন। আপনারা এদেশে মিডিয়া ঐক্য করে নির্বাচন করেছেন। আগামি দুই সিটি কর্পোরেশন নির্বাচন অবশ্যই সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। শনিবার(২৮ ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইল শহরের কুমুদিনী কলেজ প্রতিষ্ঠার ৭৫বছর পর শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে আলোচক ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুুরাদ হাসান।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, মো. ছানোয়ার হোসেন এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, সংরক্ষিত আসনের এমপি খন্দকার মমতা হেনা লাভলী, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌর মেয়র জামিলুর রহমান মিরন, কুমুদিনী সরকারি কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মান্নান প্রমুখ। এ সময় কলেজের শিক্ষক-শিক্ষিকা ও সাবেক ছাত্রীরা উপস্থিত ছিলেন।

এরআগে শনিবার সকালে শহরের কুমুদিনী সরকারি কলেজের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূণরায় কলেজে গিয়ে শেষ হয়। আলোচনা শেষে ৭৫পাউন্ডের কেক কাটা হয়।

উল্লেখ্য, দানবীর রণদাপ্রসাদ সাহা নারীশিক্ষা প্রসারের লক্ষে ১৯৪৩ সালে টাঙ্গাইল শহরে মায়ের নামে কুমুদিনী কলেজ প্রতিষ্ঠা করেন। নারীদের জন্য ১৪ দশমিক ১৩ একর জমিতে প্রতিষ্ঠিত বৃহত্তর ময়মনসিংহের এই কলেজের যাত্রা শুরু হয়েছিল উচ্চমাধ্যমিক শ্রেণি দিয়ে। পরে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণি চালু হয়। ১৯৭৯ সালে কলেজটি সরকারিকরণ করা হয়। বর্তমানে কলেজে ১৬টি বিষয়ে স্নাতক (সম্মান) এবং ৮টি বিষয়ে স্নাতকোত্তর কোর্স চালু রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno