আজ- ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  রাত ৮:০০

সিরাজগঞ্জে ২৮ কেজি ওজনের বাঘাইড় ৩১ হাজার টাকায় বিক্রি

 

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জের যমুনা নদীতে বিশাল আকৃতির একটি বাঘাইড় মাছ ধরা পরেছে। ২৮ কেজি ওজনের ওই বাঘাইড় মাছ ৩১ হাজার টাকায় বিক্রি হয়েছে। প্রায় বিলুপ্ত এই মাছটি ধরা ও বিক্রি উভয়ই আইনত নিষেধ থাকলেও প্রকাশ্যেই বিক্রি হয় মাছটি।

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে মাছটি শাহজাদপুর উপজেলার মশিপুর সরিষাকোল মাদরাসা বাজারে নিলে ১৫ জন মিলে ৩১ হাজার টাকায় কিনে নেন। এ সময় মাছটিকে এক নজর দেখতে স্থানীয়রা ভিড় করেন।

মশিপুর সরিষাকোল বাজারের মাছ ব্যবসায়ী হযরত আলী বলেন, প্রতিদিন যমুনা নদীর বিভিন্ন রকমের মাছ পাইকারি দামে কিনে এনে এ বাজারে বিক্রি করি। তবে সবচেয়ে বড় মাছ বিক্রি করলাম। এই বাঘাইড় মাছটি ১৫ জন মিলে ৩১ হাজার টাকায় নিয়েছে।

বাজারের ইজারাদার আদম সেখ বলেন, এ বাজারে মাঝে মধ্যেই যমুনা নদীর বড় বাঘাইড় মাছ পাওয়া যায়। তবে দাম বেশি হওয়ায় একা কেউ কিনতে পারে না। এ জন্য কয়েকজন মিলে কেনার পরে ভাগ করে নেয়। এ মাছ বিক্রি নিষিদ্ধ এমনটা আমরা জানি না, কখনো শুনিনি।

সিরাজগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা শাহীনূর রহমান বলেন, যমুনায় ইলিশ রক্ষায় সফল অভিযানের কারণে এখন যমুনার মোহনায় মাঝে মধ্যেই বিভিন্ন রকমের বড় বড় মাছ পাওয়া যাবে। তবে বিলুপ্ত এই মাছটি ধরা ও বিক্রি নিষেধাজ্ঞা থাকলেও জেলেরা মাছ ধরে স্থানীয় বাজারে তাৎক্ষনিক বিক্রি করে। তবে জেলেদের জানানো হয়েছে। এই মাছ বিলুপ্ত, এই মাছ ধরা যাবে না বলে তিনি জানিয়েছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno