আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  দুপুর ১:২৩

স্বাধীনতা বিরোধী চক্র থেকে সতর্ক থাকতে হবে :: মুক্তিযোদ্ধা জনতার সম্প্রীতি

 

দৃষ্টি নিউজ:

ছবি- প্রতীকী

‘রাষ্ট্রের বর্তমান প্রেক্ষাপট ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় ‘মুক্তিযোদ্ধা জনতার সম্প্রীতি বাংলাদেশ’ নামক সংগঠনের নেতৃবৃন্দ বলেছেন, নন্দিত বিশ্বনেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুদ্ধি অভিযান সময়োচিত একটি কঠিন পদক্ষেপ। দেশরত্ন ও মানবতার জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের ও নিজ দলের চেয়ে দেশ ও জাতির কল্যাণের কথা বেশি প্রাধান্য দিয়ে থাকেন। এমন রাজনৈতিক দূরদৃষ্টি সম্পন্ন রাজনীতিক বিশ্বে বিরল।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনিয়ম-দুর্নীতি, ব্যাংক জালিয়াতি, শেয়ার কেলেঙ্কারী, দেশের অর্থ-সম্পদ হরিলুটকারী, জঙ্গিবাদ, মাদক, কেসিনো জুয়াড়ি সহ সব অপরাধীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে দেশ-বিদেশে প্রশংসিত হয়েছেন। শুদ্ধি অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা যখন শহর থেকে গ্রাম পর্যায়ে সফলভাবে অভিযান চালিয়ে যাচ্ছে ঠিক সে সময়ে মুখোশপড়া স্বাধীনতা বিরোধীচক্রের প্রেতাত্মা অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট অহেতুক গুজব ছড়িয়ে পেঁয়াজ, চাল, লবন সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য বাড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থির অপচেষ্টা চালাচ্ছে। তারা দেশ ও জাতির ভাবমূর্তি ক্ষুন্ন করতে নানাবিধ ফন্দি-ফিকির করছে। স্বাধীনতা বিরোধীচক্র ও অতিমুনাফালোভীদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। আমরা তাদের এহেন অপতৎপরতার তীব্র নিন্দা জানাই। স্বাধীনতা বিরোধীদের নানাবিধ অপকর্ম সম্পর্কে সচেতন থাকবে হবে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও এখনই উপযুক্ত সময়।

বক্তারা আরো বলেন, আগামি ২০২০ সালকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ‘মুজিব বর্ষ’ ঘোষণা করা হয়েছে। দেশ ও জাতি যথাযথ মর্যাদা ও মূল্যায়নের মাধ্যমে ‘মুজিব বর্ষ’ উদযাপন করবে। আমাদের মুক্তিযোদ্ধা জনতার সম্প্রীতি বাংলাদেশও এর অংশীদার হতে নানা কর্মসূচি পালন করবে।

‘মুক্তিযোদ্ধা জনতার সম্প্রীতি বাংলাদেশ’-এর কার্যালয়ে কেন্দ্রীয় কমিটি আয়োজিত ওই আলোচনা সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা হাজী মো. ইব্রাহীম খলিল।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের ভাইস-চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জিন্নাতুল ইসলাম জিন্নাহ, বীরমুক্তিযোদ্ধা সালাহ উদ্দিন আহম্মেদ, বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ(আল খালাশী), বীরমুক্তিযোদ্ধা শাহাব উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা মো. শরিফ উদ্দিন, সংগঠনের মহাসচিব একেএস আমিরুল ইসলাম(গজারিয়া শহীদ নজরুলের ভাই), যুগ্ম-সচিব সাপ্তাহিক পাপিয়ার প্রধান সম্পাদক মো. সেলিম তরফদার, মহিলা নেত্রী মিসেস আজমা চৌধুরী, শহীদ পরিবারের সন্তান মো. এনামুল হক খান আজাদ, মো. মাইনুর হোসেন খান প্রমুখ।

আলোচনা সভার শুরুতে মুক্তিযোদ্ধা জনতার সম্প্রীতি বাংলাদেশের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক অকাল প্রয়াত পাপিয়া সেলিমের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno