আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১২:৪৭

স্বাধীনতা বিরোধী শক্তির বিরুদ্ধে নতুন প্রজন্মকে সজাগ থাকতে হবে :: সংস্কৃতি প্রতিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি বলেছেন, দেশের অভ্যন্তরে স্বাধীনতা বিরোধী শক্তি যাতে আর কখনো মাথাচারা দিয়ে না উঠতে পারে সেজন্য নতুন প্রজন্মকে সজাগ থাকতে হবে। টাঙ্গাইল পাকহানাদার মুক্ত দিবস ও বিজয় দিবস উদযাপন উপলক্ষে ছয় দিনব্যাপী বিজয় উৎসবের পঞ্চম দিন রোববার(১৫ ডিসেম্বর) সন্ধায় মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীন বাংলাদেশের মূলস্তম্ভ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। স্বাধীনতা বিরোধীরা ১৯৭১ সালের পরাজয়ের প্রতিশোধ নিতে এবং বাংলাদেশকে ধংস করে দিতেই ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে।

টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায়, শহীদ বুদ্ধিজীবী ড. আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী সম্পা, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী।

আলোচক ছিলেন, মুক্তিযোদ্ধা সন্তান মাহমুদুর রহমান খান বিপ্লব, শিক্ষক নেতা সাজ্জাদ খোশনবীশ প্রমুখ।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno