আজ- ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ২:৪২

অ্যাম্বাসেডররা বললেও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না : কৃষিমন্ত্রী

 

দৃষ্টির নিউজ:

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, আমেরিকার অ্যাম্বাসেডর বা অন্য কোনো দেশের অ্যাম্বাসেডর বা সব দেশের অ্যাম্বাসেডররা মিলে স্মস্বরে বললেও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না।

তিনি বলেন, বিএনপি বলছে- তত্ত্বাবধায়ক সরকার না হলে তারা নির্বাচনে যাবে না। সংবিধান অনুযায়ী বাংলাদেশে আর কোন তত্ত্বাবধায়ক সরকার হবে না। সংবিধানে স্পষ্ট লেখা রয়েছে- নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে।

সরকার নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবে। এখন বিএনপি যে মহড়া দিচ্ছে, লাঠির মধ্যে বাংলাদেশের পতাকা লাগিয়ে মিছিল ও সমাবেশ করছে- সব মিলিয়ে তারা সন্ত্রাসের দিকে যাচ্ছে। ২০১৩-১৫ সাল পর্যন্ত বিএনপির আন্দোলনের নামে অরাজকতা যেভাবে মোকাবিলা করেছি, আগামিতেও একই ভাবে মোকাবিলা করবো ইনশাল্লাহ।


মন্ত্রী বলেন, আমরা চাই- বিএনপিসহ ছোট-বড় সব দলই নির্বাচনে অংশগ্রহন করুক। সব দলের অংশগ্রহণ নিশ্চিত করতে শেষ দিন পর্যন্ত আমরা চেষ্টা করে যাবো। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে আয়োজিত সভায় ডক্টর আব্দুর রাজ্জাক বলেন, আমরা বিএনপিকে সভা করার জন্য অনুমতি দিয়েছিলাম। তারা সরকারের সমালোচনা করুক। দেশে গণমাধ্যম রয়েছে। কোথাও কোনো বাধা নেই। তাদের তো কোনো সমস্যা নেই। তারপরও তারা কেন এ পরিস্থিতি সৃষ্টি করছে বলে প্রশ্ন রাখেন মন্ত্রী।


তিনি বলেন, দেশে যে কোনো অরাজক পরিস্থিতি আমরা কোনোভাবেই হতে দেবো না। মানুষের জান-মালের নিরাপত্তা এবং দেশের উন্নয়নকে অব্যাহত রাখার জন্য আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যা করা দরকার- তাই করবে।


মন্ত্রী বলেন, আমরা দেশে শান্তি চাই। আমরা চাই- দেশে সুষ্ঠু, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন। এটি করার জন্য প্রধানমন্ত্রী প্রতিশ্রুতিবদ্ধ।


তিনি বলেন, আগে যাই হয়ে থাক- পরিস্থিতির কারণে হয়েছে। আমরা চেষ্টা করেছি, সুন্দর পরিবেশ রাখার জন্য। বিএনপির বাড়াবাড়ির জন্য সম্ভব হয়নি। আগামিতে আমরা চেষ্টা করবো- ছোট খাটো যেসব ঘটনা ঘটেছে, তা বিএনপির উস্কানিমূলক বক্তব্যের কারণে ঘটেছে। তারা পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়েছে। পুলিশ আত্মরক্ষার চেষ্টা করেছে। আমি মনে করি- বিএনপির মধ্যে শুভ বুদ্ধির উদয় হবে। তারা এ পথ থেকে নিবৃত হবে।


টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি একুশে পদকপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের)এমপি, সহ-সভাপতি মো. ছানোয়ার হোসেন এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনির এমপি, সদস্য আতোয়ার রহমান খান এমপি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলমগীর খান মেনু ও শামসুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি ও শাহজাহান আনছারী, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর প্রমুখ।


বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য, উপজেলা ও সদর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশ নেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno