আজ- ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  দুপুর ১২:৩০

ইউজিসি নীতিমালা :: ভাসানী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির প্রত্যাখ্যান

 

দৃষ্টি নিউজ:


বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রণীত অভিন্ন পদোন্নতি ও আপগ্রেডেশন নীতিমালা প্রত্যাখান করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। মঙ্গলবার(৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের মিলনায়নে আয়োজিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে নীতিমালাটি বাতিলের দাবি জানান শিক্ষকরা।
সভায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মুহাম্মদ শাহিন উদ্দিনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. এএসএম সাইফুল্লাহ, সায়েন্স অনুষদের ডিন ড. পিনাকী দে ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও শহীদ জিয়াউর রহমান হলের প্রভোষ্ট ড. মো. ইকবাল মাহমুদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।
সভা সূত্রে জানা যায়, শিক্ষকরা মনে করেন, ইউজিসি কর্তৃক প্রণীত অভিন্ন পদোন্নতি ও আপগ্রেডেশন নীতিমালাটি অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ- যা শিক্ষক সমাজের কল্যাণ পরিপন্থী ও উচ্চ শিক্ষার মানোন্নয়ন এবং প্রসারের ক্ষেত্রে অন্তরায়। এমনকি নীতিমালাটি বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের মাধ্যমে গৃহীত সিদ্ধান্তসমুহের ও সরকার কর্তৃক প্রজ্ঞাপিত গেজেটের (অধ্যাপকবৃন্দের ২য় ও ১ম গ্রেডে পদোন্নয়নে) পরিপন্থী। তাই মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ইউজিসি কর্তৃক প্রণীত অযৌক্তিক, বৈষম্যমূলক ও অযাচিত নীতিমালাটির নিন্দা ও প্রত্যাখান করেন এবং তা বাতিলের জোড় দাবি জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno