আজ- ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  দুপুর ১২:৪৮

একজন পূর্ণাঙ্গ আওয়ামীলীগার মোজাহারুল ইসলাম তালুকদার এমপি হতে চান!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় পা থেকে মাথা পর্যন্ত আগাগোড়া একজন পূর্ণাঙ্গ আওয়ামীলীগার মোজহারুল ইসলাম তালুকদার। এলাকার মানুষের কাছে তিনি ‘প্রিয় ঠান্ডু ভাই’ হিসেবে সমধিক পরিচিত। রাজনীতি তার ধ্যান-জ্ঞান আর আওয়ামীলীগ তার রসদ। আজীবন সংগ্রামী মোজহারুল ইসলাম তালুকদার কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের টিকিট পেতে তিনি মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন। কালিহাতী উপজেলার পূর্বাঞ্চল মরিচা থেকে পশ্চিমাঞ্চল আফজালপুর এবং দক্ষিণে সুরাবাড়ী থেকে উত্তরে বেতডোবা পর্যন্ত দিনরাত গণসংযোগ করছেন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি হওয়ায় উপজেলার প্রতিটি গ্রাম-মহল্লা এবং দলীয় সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনগুলোর ওয়ার্ড-ইউনিয়নের নেতারা সরাসরি তার পরিচিত হওয়ায় গণসংযোগে তিনি কিছুটা বাড়তি সুবিধা পাচ্ছেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি পদে দলীয় মনোনয়ন পাওয়া না পাওয়া নিয়ে তার মধ্যে তেমন প্রতিক্রিয়া নেই। তিনি স্পষ্টভাষায় বলেন, দল যাকে মনোনয়ন দিয়েছে সারাজীবনই তার হয়ে কাজ করেছি। দলকে সুসংগঠিত করতে দুঃসময়-সুসময় যাই বলিনা কেন, দলের সঙ্গে আছি থাকবো। দলনেতার কাছে টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনে মনোনয়ন চাইব। পেলে জনগনের আরো বেশি কাজে লাগতে পারব, সেবা করতে পারব। তিনি বলেন, দলীয় নেতাকর্মীরা আমার ভাই-বন্ধু-আত্মার আত্মীয়। তাদের কারো শরীরে জ্বর হলে আমি কষ্ট পাই, তাদের ব্যাথায় ব্যাথাতুর হই বলেই তারা এত দীর্ঘ সময় আমাকে দলের উপজেলা সভাপতির পদে রেখেছেন। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ বরাদ্দের ১০০ কোটি টাকার উন্নয়ন কাজ ইতোমধ্যে স্বচ্ছতার সাথে সম্পন্ন করা হয়েছে। সে টাকা রাস্তা-ঘাট, হাসপাতাল এবং স্বাস্থ্য সুরক্ষা সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে ব্যবহৃত হয়েছে।
জানা যায়, দীর্ঘকাল থেকে মোজহারুল ইসলাম তালুকদার কালিহাতী উপজেলার সাধারণ মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখার চেষ্টা করেছেন। তিনি একজন ন্যায়পরায়ন রাজনীতিক ও মুক্তিযোদ্ধা। বাংলাদেশ আওয়ামীলীগের আদর্শ প্রচার ও দলকে সুসংগঠিত করতে নিরলসভাবে কাজ করে চলেছেন তিনি। জেলা, উপজেলা, বিভাগ ও কেন্দ্রীয় পর্যায়ে তার গ্রহণযোগ্যতা রয়েছে। সাধারণ মানুষের কাছে অমায়িক ও সদালাপী ব্যক্তি হিসেবে পরিচিত। আওয়ামীগের নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় আসায় এলাকার উন্নয়ন কর্মকান্ডে স্বচ্ছতার সাথে নিজেকে সম্পৃক্ত করেছেন।
তিনি ভারতের মুজিব বাহিনীতে টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুকের নেতৃত্বে প্রশিক্ষণ শেষে ১৯৭১ সালে সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। স্বাধীনতার পূর্বে এবং পরবর্তী সময়ে উপজেলা-জেলা পর্যায়ের বিভিন্ন আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেন। আন্দোলন- সংগ্রাম করতে গিয়ে বিভিন্ন সময়ে কারাবরণ করেছেন। বিশেষ করে ১৯৬৭ সালে বঙ্গবন্ধু কর্মী বিশ্বনাথকে হত্যার প্রতিবাদে মিছিল করার সময় কারাভোগের পর (ওঅ) ঋড়ৎস ঈষবধৎধহপব পান। ১৯৭৫ সালে জাতির জনককে সপরিবারে হত্যার পর দুই বার গ্রেপ্তার হন এবং দুইবারই সামরিক জান্তার নির্যাতনে অচেতন হয়ে পড়েন। পরবর্তী সময়েও বিভিন্ন আন্দোলন- সংগ্রামের মধ্য দিয়ে কালিহাতী উপজেলা আওয়ামীলীগকে সুসংগঠিত রেখে সরাসরি অংশ গ্রহন করেছেন। দীর্ঘ ১৮ মাস সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী না থাকা অবস্থায় তাকে একা কালিহাতীর আওয়ামীলীগকে একতাবদ্ধ রেখেছেন।
তিনি ১৯৬৭ সালে সিংগুরিয়া স্যার আব্দুল হালিম গজনবী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। ১৯৬৯ সালে সরকারি এমএম আলী কলেজ থেকে এইচএসসি এবং ১৯৭২ সালে ওই কলেজ থেকেই বিএ(পাস) ডিগ্রি অর্জন করেন। সরকারি এমএম কলেজে পড়াশোনা অবস্থায় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব, টাঙ্গাইল মহকুমা ছাত্রলীগের প্রচার সম্পাদক এবং পরে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৯২-৯৮ সালে প্রথম এবং ২০০৩-১১ সাল পর্যন্ত দ্বিতীয় বারে নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ১৯৭৪-৭৭ সাল পর্যন্ত কালিহাতী থানা আওয়ামীলীগের প্রচার সম্পাদক, ১৯৭৭-৮৪ সাল পর্যন্ত কালিহাতী থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, ১৯৮৪-৯০ সাল পর্যন্ত দুইবার কালিহাতী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, ১৯৯০-৯১ সাল পর্যন্ত কালিহাতী উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক, ১৯৯১-২০১৪ সাল এবং ২০১৪ থেকে বর্তমান সময় পর্যন্ত তিনি দক্ষতার সাথে কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।
তিনি ১৯৯৭ সালে টাঙ্গাইল জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে স্বর্ণপদক লাভ করেন। বর্তমানে কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং সভাপতি ও টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের দ্বিতীয় বারের কার্যকারী পরিষদের সদস্য। সাংসারিক জীবনে তিনি স্ত্রী, দুই মেয়ে এবং এক ছেলের জনক।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno