আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৩:১৭

এলেঙ্গার মহেলায় অবৈধ বালুঘাটে প্রশাসনের হানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার পৌলী রেলওয়ে ব্রিজের পাশে মহেলাগ্রামে অবৈধ বালুঘাটে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ভেকু চালক রহমত উল্লাহকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

রোববার (৩১ মার্চ) সন্ধ্যায় কালিহাতী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিফাত বিন সাদেকের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত ওই অভিযান চালায়।

দণ্ডিত ভেকু(খননযন্ত্র) চালক রতমত উল্লাহ (১৮) নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার শিমুলিয়া গ্রামের রফিক উল্লাহর ছেলে। তিনি অবৈধভাবে বালু-মাটি কেটে বিক্রির উদ্দেশে ট্রাকে ভর্তি করছিলেন। এ অপরাধে তাকে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী ৫০ হাজার জরিমানা করে তাৎক্ষণিকভাবে আদায় করা হয়।


ভ্রাম্যসান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিফাত বিন সাদেক জানান, অভিযান পরিচালনাকালে অবৈধভাবে বালু ও মাটি কাটার কাজে নিয়োজিত অন্য ব্যক্তিরা পালিয়ে যায়। এসময় একজন ভেকু চালককে পাওয়া গেলে তার বিরুদ্ধে মামলা দায়ের করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ওই বালু ঘাট বন্ধ করে দেওয়া হয়েছে এবং পুনরায় যাতে চালু করতে না পারে সেজন্য স্থানীয় টহল-বিট পুলিশ ও গ্রাম পুলিশের মাধ্যমে নজরদারিতে রাখা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno