আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৯:২৭

কালিহাতীর এমপি লতিফ সিদ্দিকী :: শুক্লার জামানত বাজেয়াপ্ত

 

দৃষ্টি নিউজ:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনে নানা নাটকীয়তার মধ্য দিয়ে আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী জনগনের রায় নিয়ে এমপি নির্বাচিত হয়েছেন।

রোববার(৭ জানুয়ারি) রাতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত নির্বাচনি ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম বেসরকারি এ ফলাফল ঘোষণা করেন।


টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনের ১১৩টি কেন্দ্রের সবক’টির ফলাফলে মহান মুক্তিযুদ্ধে টাঙ্গাইলের সংগঠক প্রবীণ রাজনীতিক আবদুল লতিফ সিদ্দিকী স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীকে ৭০ হাজার ৯৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের প্রার্থী মোজহারুল ইসলাম তালুকদার নৌকা প্রতীকে পেয়েছেন ৫৪ হাজার ৭৫ ভোট। ফলাফলে তৃতীয় স্থান অধিকারী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সারওয়াত সিরাজ শুক্লা সহ প্রতিদ্বন্দ্বী অন্য সবাই জামানত হারিয়েছেন।


এ আসনের অন্য প্রার্থীদের মধ্যে জাসদের এসএম আবু মোস্তফা মশাল প্রতীকে ২০৩ ভোট, জাকের পার্টির মোন্তাজ আলী গোলাপফুল প্রতীকে ২৬১ ভোট, জাতীয় পার্টির মো. লিয়াকত আলী লাঙ্গল প্রতীকে ৫০৩ ভোট, তৃণমূল বিএনপির মো. শহিদুল ইসলাম সোনালী আঁশ প্রতীকে ১৩৬ ভোট, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. শুকুর মামুদ একতারা প্রতীকে ১০৩ ভোট, জাতীয় পার্টি-জেপির সাদেক সিদ্দিকী বাইসাইকেল প্রতীকে ১৪৭ ভোট এবং মহান স্বাধীনতার ইশতেহার পাঠক ও সাবেক মন্ত্রী প্রয়াত শাজাহান সিরাজের মেয়ে সারওয়াত সিরাজ শুক্লা স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীকে ১০ হাজার ৭৮৭ভোট পেয়েছেন।


দুইটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে মোট তিন লাখ ৫৪ হাজার ৫৫৬জন ভোটারের মধ্যে এক লাখ ৩৯ হাজার ৫৭৮ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে নানা কারণে দুই হাজার ৪২৩টি ভোট বাতিল বলে গণ্য করা হয়। মোট বৈধ ভোটের সংখ্যা এক লাখ ৩৭ হাজার ১৫৫টি। এ আসনে প্রদত্ত ভোটের শতকরা হার ৩৯।

নির্বাচিত ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকী ও নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের নৌকার প্রার্থী মোজহারুল ইসলাম তালুকদার ব্যতিত সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থী জামানত হারিয়েছেন। ইসির নিয়মানুযায়ী প্রদত্ত ভোটের এক অষ্টমাংশ ভোট না পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে।


এ আসনের পাঁচ বারের এমপি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় উপজেলাবাসী রাজনৈতিক দুর্বৃত্তের করাল গ্রাস থেকে মুক্তি পেয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno