আজ- ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ৯:২১

জাহালম কান্ডে দুদকের ১১ তদন্ত কর্মকর্তার নামে মামলা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের নিরীহ পাটকল শ্রমিক জাহালমকে সোনালী ব্যাংকের টাকা আত্মসাতের ঘটনায় আসামি করার দায়ে ১১ তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার(২৮ আগস্ট) এসব কর্মকর্তার তালিকা এবং কোন কর্মকর্তা, কী জন্য দায়ী তা আদালতে উপস্থাপন করেছে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি। এ ছাড়া চাঞ্চল্যকর এ ঘটনায় সংশ্লিষ্ট দুই ব্যাংকের ১০ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে বলে পৃথকভাবে আদালতকে জানানো হয়।

বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ-সংক্রান্ত প্রতিবেদন উপস্থাপন করেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান। আদালত পরবর্তী শুনানির জন্য আগামি ২৪ অক্টোবর দিন ধার্য করেন।

দুদকের ১১ কর্মকর্তা হচ্ছেন, সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবদুল্লাহ-আল-জাহিদ, রংপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক শেখ মেজবাহ উদ্দিন, উপ-পরিচালক মাসুদুর রহমান, বরিশাল জেলা কার্যালয়ের উপ-পরিচালক দেবব্রত মন্ডল, উপ-পরিচালক সেলিনা আক্তার মনি এবং ছয় সহকারী পরিচালক সুমিত্রা সেন, সিলভিয়া ফেরদৌস, মেফতাহুল জান্নাত, মুহাম্মদ জয়নাল আবেদীন, মো. সাইদুজ্জামান ও রাফী মো. নাজমুস সাদাত।

বুধবার আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার, দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান এবং বিবাদী দুই ব্যাংকের আইনজীবী মো. আসাদুজ্জামান ও শেখ মো. জাকির হোসেন।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান আদালতকে জানান, এই ১১ জন কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে দুদক। কমিশনের অভ্যন্তরীণ তদন্ত অনুযায়ী মামলা করা হয়। এসব কর্মকর্তার বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও অসদাচরণের অভিযোগ আনা হয়েছে। জাহালমকে আসামি করার ঘটনায় এ মামলা করা হয়েছে। তিনি জানান, জাহালমের ঘটনা উদ্ঘাটিত হওয়ার পর থেকে দুদকের সব পদক্ষেপের বিষয়ে আদালতকে অবহিত করা হয়েছে।

সোনালী ব্যাংকের সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির মাধ্যমে আত্মসাতের অভিযোগে আবু সালেক নামে একজনকে অভিযুক্ত করে মামলা হয়। এ মামলায় পাটকল শ্রমিক জাহালমকে ২০১৬ সালের ৬ ফেব্রæয়ারি আবু সালেক হিসেবে চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়। এরপর এ নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর হাইকোর্টের আদেশে গত ৩ ফেব্রুয়ারি ছাড়া পান জাহালম।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno