আজ- ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৩:১৭

টাঙ্গাইলের চাঞ্চল্যকর দুই মামলা সিআইডিতে হস্তান্তর

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে সাম্প্রতিক সময়ে সংঘটিত দু’টি ঘটনা চাঞ্চল্যকর বিবেচনায় নিবিড় তদন্তের জন্য ওই দুটি ঘটনায় দায়েরকৃত মামলা দুইটি ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেণ্টে(সিআইডি) হন্তান্তর করা হয়েছে। পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (ক্রাইম-ইষ্ট) স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।


মামলা দুটি হচ্ছে- টাঙ্গাইল সৃষ্টি একাডেমিক স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব হত্যা মামলা এবং ঘাটাইলের বীর মুক্তিযোদ্ধার কাছ থেকে ডিবি পুলিশ পরিচয়ে প্রায় আট লাখ টাকা ছিনতাই করার অভিযোগে দায়েরকৃত মামলা।

জানা যায়, টাঙ্গাইল শহরের বিশ্বাস বেতকার সৃষ্টি একাডেমিক স্কুলের ছাত্রাবাসের সাত তলার বাথরুম থেকে চলতি বছরের ২০ জুন শিহাব মিয়া নামে পঞ্চম শ্রেণির এক ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় প্রথমে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়। ২৬ জুন ময়নাতদন্তের প্রতিবেদনে শিহাবকে শ্বাসরোধে হত্যার বিষয়টি উঠে আসে।

পরে শিহাবের মা আছমা আক্তার বাদী হয়ে গত ২৭ জুন ৬ জনকে আসামি করে টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করেন। নিহত শিহাব মিয়া টাঙ্গাইলের সখীপুর উপজেলার বেরবাড়ি গ্রামের ইলিয়াস হোসেনের ছেলে। শিহাব মিয়া সৃষ্টি একাডেমিক স্কুলের আবাসিক ছাত্রাবাসে থেকে পড়াশোনা করত।


এ মামলার আসামি আবু বক্কর সিদ্দিক নামে এক শিক্ষককে প্রথমে পুলিশ গ্রেপ্তার করে। রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর বুধবার(১০ আগস্ট) হত্যা মামলায় উচ্চ আদালতের জামিনে থাকা চার শিক্ষক নিম্ন আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন প্রার্থনা করেন।

টাঙ্গাইলের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মাসুদ পারভেজ আইনজীবীদের উভয় পক্ষের যুক্তি-তর্ক শেষে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আত্মসমর্পণকারী শিক্ষকরা হচ্ছেন- বিপ্লব চন্দ্র সরকার(৩০), আসলাম হোসেন আশরাফ(৩০), মাসুম মাসুদ রানা(৪০) ও বিজন কুমার সাহা(৪০)।


এদিকে, ঘাটাইল উপজেলার লাহিড়ীবাড়ি গ্রামের মোয়াজ্জেম হোসেন খান(৭০) নামে এক বীর মুক্তিযোদ্ধার কাছ থেকে চলতি বছরের ১৬ জুন(বৃহস্পতিবার) ডিবি পুলিশ পরিচয়ে প্রায় সাড়ে আট লাখ টাকা ছিনতাই হয়। ওইদিন দুপুরে স্থানীয় সোনালী ব্যাংক থেকে ঋণের টাকা উত্তোলন করে তিনি বাড়ি যাওয়ার পথে এ ঘটনা ঘটে। পরে তিনি ঘাটাইল থানায় লিখিত অভিযোগ করেন।


ঘাটাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) আজহারুল ইসলাম জানান, ওই ডাকাতির মামলাটি ঘাটাইল থানা পুলিশ তদন্ত করছিল। মামলাটি হস্তান্তরের বিষয়ে তিনি এখনও কিছু জানেনা। এ ধরণের নির্দেশনা হয়ে থাকলে সিআইডি তদন্ত করবে।


নিহত স্কুলছাত্র শিহাবের বাবা ইলিয়াস হোসেন মুঠোফোনে জানান, তারা চেয়েছিলেন মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই) তদন্ত করুক। সিআইডিতে হস্তান্তর করায়ও তারা খুশি। তিনি তার একমাত্র ছেলে শিহাব হত্যাকারীদের ফাঁসি দাবি করেন। মামলাটি নিয়ে বিভিন্ন ধরণের ষড়যন্ত্র চলছে।


টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার হস্তান্তরের তথ্যটি নিশ্চিত করে জানান, স্কুলছাত্র শিহাব হত্যা মামলায় পরিবারের আবেদনের প্রেক্ষিতে এবং বীর মুক্তিযোদ্ধার টাকা ছিনতাইয়ের ঘটনাটি চাঞ্চল্যকর বিবেচনায় নিবিড় তদন্তের জন্য মামলা দুইটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno