আজ- ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৭:৪০

টাঙ্গাইলে একদিনে সর্বোচ্চ ৫৭ জন ডেঙ্গু রোগী শনাক্ত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে ক্রমেই ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা বাড়ছে। বৃহস্পতিবার(১০ আগস্ট) সকাল ৯ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৫৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত জেলায় মোট ৮৪৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তরা জেলা শহরের হাসপাতাল ছাড়াও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।


জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জেলায় এ পর্যন্ত ৮৪৮ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৬৯৮ জন। হাসপাতালে একজন রোগী মৃত্যুবরণ করেছেন। হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছেন ১৫০ জন রোগী। জেলা শহরের বাইরে উপজেলা পর্যায়ে সবার্ধিক ডেঙ্গুজ্বর শনাক্ত হয়েছে নাগরপুর উপজেলায়।


সূত্রমতে, নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে ১, টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ২৪ জন, মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে ২ জন, সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন, নাগরপুরে ৯ জন, ঘাটাইলে ৩ জন, মধুপুরে ৭ জন, গোপালপুরে ৬ জন এবং ধনবাড়ী উপজেলায় ৪ জন রয়েছেন।


এ বিষয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদিকুর রহমান জানান, টাঙ্গাইলে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি মানুষের ঘরবাড়ি ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন রাখতে হবে।

জমানো পানি পরিষ্কার রাখতে হবে। যাতে ডেঙ্গুবাহী এডিস মশা বিস্তার করতে না পারে। আক্রান্ত রোগীদের জন্য আলাদা ওয়ার্ডে মশারি টাঙিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno