আজ- ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সন্ধ্যা ৬:৫৫

ভাসানী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

 

দৃষ্টি নিউজ:

চতুর্থবারের মতো দেশের ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর অংশ হিসেবে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে শনিবার(২৭ এপ্রিল) সুশৃঙ্খল ব্যবস্থাপনায় শান্তিপূর্ণভাবে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।


ভাসানী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগ থেকে (দুপুর ১২টা থেকে ১টা) পরীক্ষায় চার হাজার ৫৬০ জন এবং আর্কিটেকচার ব্যবহারিক (ড্রয়িং) পরীক্ষায় (বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা) ৯৯ জন শিক্ষার্থী অংশগ্রহণের জন্য আবেদন করেন। পরীক্ষার হলে ৯২.৩৫% ভর্তিচ্ছু শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য(ভিসি) প্রফেসর ডক্টর মো. ফরহাদ হোসেন, উপ-উপাচার্য(প্রো-ভিসি) প্রফেসর ডক্টর এআরএম সোলাইমান ও কোষাধ্যক্ষ প্রফেসর ডক্টর মো. সিরাজুল ইসলাম কেন্দ্র পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।


প্রকাশ, জিএসটি সমন্বিত ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ২৪টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য এ বছর ‘এ’ ইউনিটে এক লাখ ৭০ হাজার ৫৯৯ জন, ‘বি’ ইউনিটে ৯৪ হাজার ৬৩১ জন এবং ‘সি’ ইউনিটে ৪০ হাজার ১১৬ জন শিক্ষার্থী আবেদন করেছেন। মোট তিন লাখ পাঁচ হাজার ৩৪৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।


আগামি ৩ মে ‘বি’ ইউনিটে মানবিক ও ১০ মে ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগ থেকে আবেদনকৃত শিক্ষার্থীদের সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


পরীক্ষার ফলাফলসহ অন্যান্য সকল তথ্য https://gstadmission.ac.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno