আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  দুপুর ১:১৫

টাঙ্গাইলে করোনায় নারী ও শিশু কোর্ট বন্ধ ॥ শনাক্তের হার ৩৩ দশমিক ৭৮ শতাংশ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে করোনা ভাইরাসে সংক্রমণের সংখ্যা দিন দিন বাড়ছে। ইতোমধ্যে পেশকার সহ তিন কর্মচারী করোনায় আক্রান্ত হওয়ায় টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচার কাজ সাময়িকভাবে বন্ধ রয়েছে। এছাড়া বুস্টার ডোজ নেওয়ার পরও টাঙ্গাইল-৫(সদর) আসনের এমপি মো. ছানোয়ার হোসেন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে, জেলায় গত ২৪ ঘণ্টায় ২২২টি নমুনা পরীক্ষায় নতুন করে ৭৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ৩৩ দশমিক ৭৮ ভাগ। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন।


টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি আলী আহমেদ জানান, আদালতের তিনজন স্টাফের শরীরে করোনা শনাক্ত হওয়ায় তারা আইসোলেশনে রয়েছেন।

ফলে স্টাফ সংকট দেখা দেওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সকল বিচারিক কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। এছাড়া বুস্টার ডোজ নেওয়ার পরও টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন দ্বিতীয় বারের মতো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, গত সোমবার (২৪ জানুয়ারি) জাতীয় সংসদে নমুনা দেন তিনি। এরপর মঙ্গলবার (২৫ জানুয়ারি) রিপোর্ট এলে দেখা যায় তিনি করোনায় আক্রান্ত। বর্তমানে তিনি ঢাকার বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।


সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার(২৫ জানুয়ারি) সকাল ৬টা থেকে বুধবার(২৬ জানুয়ারি) সকাল ৬টা পর্যন্ত জেলায় ৭৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৬৭ জন, বাসাইল, কালিহাতী, ঘাটাইল ও ভূঞাপুর উপজেলায় দুইজন করে রয়েছেন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা চার জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৪০৬ জন।

জেলায় এ পর্যন্ত মোট ৩৮ হাজার ৯২৭ জনকে কোয়ারেণ্টাইনে আনা হয়েছিল। এর মধ্যে ৩৮ হাজার ৩৮০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। জেলায় এ পর্যন্ত ৯৪ হাজার ১৯৯ টি নমুনা পরীক্ষা করা হয়।


সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, জেলায় ক্রমেই করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। বর্তমানে জেলায় সংক্রমণের হার ঊর্ধমুখী। সাধারণ মানুষ জ্বর-ঠান্ডাকে অবহেলা করছে- সঠিকভাবে কোয়ারেণ্টাইন মানছে না।

এমনি কি নমুনা পরীক্ষা না করেই জনসম্মুখে ঘুরছে। লে সংক্রমণের হার দ্রুত ছড়াচ্ছে। এছাড়া পরিবহনগুলোতে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno