আজ- ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ১:৫৯

টাঙ্গাইলে গোপালপুর উপজেলা বিএনপির ৪০ নেতাকর্মী কারাগারে

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের গোপালপুর উপজেলা বিএনপির ৪০ নেতাকর্মীকে আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর হামলার অভিযোগে দায়েরকৃত মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) টাঙ্গাইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আসাদুজ্জামান নূর এ আদেশ দেন। টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানবীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।


তারা হচ্ছেন- গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়ন বিএনপির সভাপতি আবু হানিফ কিসলু, ইউনিয়ন সেচ্ছাসেবক দলের আহ্বায়ক আলম খান, ইউনিয়ন জাতীয়তাবাদী যুবদলের সদস্য সচিব হারুন, শ্রমিক দলের সদস্য সচিব জাফর মিয়া ও উপজেলা জিয়া মঞ্চের আহ্বায়ক বদিউজ্জামান বাদলসহ বিভিন্ন স্তরের ৪০ নেতাকর্মী।


আদালত পরিদর্শক তানবীর আহমেদ জানান, বৃহস্পতিবার সকালে গোপালপুর উপজেলা বিএনপির ৪০ নেতাকর্মী টাঙ্গাইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থণা করেন। আদালতের বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।


এ বিষয়ে টাঙ্গাইল জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল জানান, ওই নেতাকর্মীরা গায়েবী ও মিথ্যা মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন। উচ্চ আদালতের নির্দেশানুযায়ী বৃহস্পতিবার সকালে গোপালপুর উপজেলা বিএনপির ওই ৪০ নেতাকর্মী আদালতে এসে জামিন প্রার্থণা করেন। আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।


নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি আরও জানান, নিপীড়ন-নির্যাতনের নীতি অবলম্বন করে বিএনপির নেতাকর্মীদের নিশ্চিহ্ন করার পাঁয়তারা চলছে। গ্রেপ্তার, জামিন বাতিল ও নির্যাতন করে বিএনপির আন্দোলনকে দমানো যাবে না। অবিলম্বে কারাবন্দি সকল নেতাকর্মীর মুক্তি দাবি করেন তিনি।


উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর জাতীয়তাবাদী দলের(বিএনপি) প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে গোপলপুর উপজেলা বিএনপি ও আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় ২ সেপ্টেম্বর বিএনপির ৬১ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করা হয়। ১৪ সেপ্টেম্বর উচ্চ আদালত থেকে ২৮ দিনের জামিন পান ওই মামলার আসামিরা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno