আজ- ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১:০৬

টাঙ্গাইলে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় উৎপাদনশীলতা’ স্লোগানে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার(২ অক্টোবর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়াম খাতুন,

ডেপুটি সিভিল সার্জন ডা. মো. শামীম হোসেন চৌধুরী, টাঙ্গাইল বিসিকের সহকারী মহাব্যবস্থাপক শাহনাজ বেগম, প্রশাসনিক কর্মকর্তা আসাদুজ্জামান আল ফারুক, কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মোহর আলী মোল্লা,

পরিদর্শক (সাধারণ) মো. আমিনুল ইসলাম, সম্প্রসারণ কর্মকর্তা তৌহিদুল হক, জামিল হোসেন, বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি মো. আবুল মনসুর, সাধারণ সম্পাদক সৈয়দ ইকবাল হোসেন প্রমুখ।

দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তারা বলেন, উৎপাদনশীলতার লক্ষ্য (ভিশন) সম্পদের দক্ষ ও কার্যকরী ব্যবহার নিশ্চিত করে উন্নত জীবন গড়া।

উৎপাদনশীলতা হল কম খরচে মান সম্পন্ন উৎপাদিত পণ্য বা সেবা। সুষ্ঠভাবে সঠিক কাজটি সম্পাদন করাই উৎপাদনশীলতা। উৎপাদন শুধুমাত্র পণ্যের পরিমানকে নির্দেশ করে, কিন্তু উৎপাদনশীলতা পণ্যের পরিমান ও গুণগত মান দুইটাকেই নির্দেশ করে।


এসময় সরকারি কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno