আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  দুপুর ১:৩০

টাঙ্গাইলে টিসিবি’র পণ্য বিতরণ শুরু

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ১২টি উপজেলায় এক লাখ ৬৮ হাজার ৭১১টি নিম্ন আয়ের পরিবারকে প্রথম দফায় ভর্তুকিতে কম মূল্যে সরকারি সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের(টিসিবি) মাধ্যমে পণ্য বিতরণ শুরু হয়েছে।

রোববার(২০ মার্চ) সকাল থেকে ১২টি উপজেলায় ফ্যামেলি কার্ডের ভিত্তিতে ভ্রাম্যমান ট্রাকের মাধ্যমে নির্দিষ্টস্থানে টিসিবি’র পণ্য বিক্রি করা হচ্ছে।


সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, জেলার এক লাখ ৬৮ হাজার ৭১১টি নিম্ন আয়ের পরিবার তিন লাখ ৩৭ হাজার ৪২২ লিটার তেল, তিন লাখ ৩৭ হাজার ৪২২ কেজি চিনি এবং তিন লাখ ৩৭ হাজার ৪২২ কেজি মশুর ডাল পাবেন।

প্রথম দফায় একজন ক্রেতা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে ২ লিটার ভোজ্যতেল তেল পাবেন। এই তিনটি আইটেম ৪৬০ টাকা দিয়ে কিনতে পারবেন। এর মধ্যে ৪৩০ টাকা ডিলার সরকারের কাছে জমা দিবে। আর ৩০টাকা ডিলারের লাভ থাকবে।


টাঙ্গাইলের ১২টি উপজেলায় টিসিবি’র পরিকল্পনা ও বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার অথোরাইজড অফিসার হিসেবে কাজ করছেন। এলক্ষে জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয়ে মনিরটিং টিম গঠন করা হয়েছে।

প্রতিটি উপজেলায় ট্যাগ অফিসার মনোনয়ন দেওয়া হয়েছে। তারা প্রতিটি ডিলারের পণ্য বিক্রি কার্যক্রম পরিদর্শন ও মনিটরিং করছেন।


রোববার সকালে টাঙ্গাইল সদর উপজেলায় করটিয়া ইউনিয়ন পরিষদের সামনে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন, টাঙ্গাইল-৫(সদর) আসনের এমপি মো. ছানোয়ার হোসেন।

এ সময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শাহজাহান আনছারী, উপজেলা নির্বাহী অফিসার রানুয়ারা খাতুন, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান চৌধুরী মজনু উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno