আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  দুপুর ১:০৫

টাঙ্গাইলে ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি লাঞ্ছিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেলা ট্রাক, ড্রামট্রাক, কভার্ডভ্যান, ট্যাংক লড়ী, মিনি ট্রাক ও পিকআপ শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. বালা মিয়া লাঞ্ছিত হয়েছেন।

বৃহস্পতিবার(৩১ আগস্ট) দুপুরে শ্রমিক ইউনিয়নের বিএনপি সমর্থিত নেতাকর্মীরা নির্বাচনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন শেষে কার্যালয়ে তালা দিতে গেলে বাধা দেওয়ায় সভাপতিকে লাঞ্ছিত করা হয়।


জানাগেছে, শহরের নগরজালফৈ এলাকায় ইউনিয়নের কার্যালয়ের সামনে বিএনপি সমর্থিত শ্রমিকরা নির্বাচনের দাবিতে মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করে। আন্দোলনকারীরা বর্তমান কমিটিকে অবৈধ দাবি করে স্লোগান দেয় এবং এক পর্যায়ে ইউনিয়নের কার্যালয়ে তালা দিতে গেলে সভাপতি মো. বালা মিয়া বাধা দেন।

এ সময় বর্তমান কমিটি ও বিএনপি সমর্থিত গ্রুপের মধ্যে হাতাহাতি ও ধস্তাধস্তি হয়। এরই মধ্যে ইউনিয়নের সভাপতি মো. বালা মিয়া বিএনপি সমর্থিত শ্রমিকদের হাতে লাঞ্ছিত হন। এ সময় আওয়ামীলীগ সমর্থিত শ্রমিকরা সংগঠিত হতে থাকলে বিএনপি সমর্থিত শ্রমিকরা স্থান ত্যাগ করে।


বিএনপি সমর্থিত শ্রমিকদের মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক সোবহান মিয়া, সাবেক যুগ্ম-সম্পাদক আকবর দেওয়ান, শ্রমিক নেতা নজরুল ইসলাম, আজাদ মিয়া প্রমুখ।
সাবেক সাধারণ সম্পাদক সোবহান মিয়া বলেন, বর্তমান কমিটি কাউকে কিছু না জানিয়ে করা হয়েছে। তারা এই কমিটিকে অবৈধ দাবি করে সংগঠনের নতুন নির্বাচনের দাবি জানান।


বর্তমান কমিটির সভাপতি মো. বালা মিয়া জানান, বিএনপি সমর্থিত শ্রমিকদের নেতা সোবহানের নেতৃত্বে সংগঠনের কার্যালয়ে হামলা করা হয়েছে। এ সময় তিনি বাধা দিতে গেলে তাকে মারধর করা হয়। এ বিষয়ে তিনি আইনের আশ্রয় নেবেন। তিনি শ্রমিক সোবহানসহ হামলাকারীদের শাস্তি দাবি করেন।


প্রকাশ, চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি জেলা ট্রাক শ্রমিক সংগঠনের নির্বাচনে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বালা-মাহতাব পরিষদকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno