আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  ভোর ৫:৩৬

টাঙ্গাইলে ডিমের আড়তে ভোক্তা অধিদপ্তরের হানা!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল শহরের বিভিন্ন বাজারে ডিমের দাম এক সপ্তাহের ব্যবধানে প্রতিটি ১১-১২ টাকা থেকে বাড়িয়ে ১৫ টাকা দরে বিক্রি করায় জনমনে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। হঠাৎ করে দাম বাড়িয়ে বিক্রি করায় শহরের দুইটি বাজারে ডিমের আড়তে অভিযান চালিয়ে প্রশাসনিক ব্যবস্থায় ৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার(১৩ আগস্ট) শহরের পার্ক বাজার ও বটতলা বাজারে জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম ওই অভিযান পরিচালনা করেন।


জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, টাঙ্গাইল শহরের পার্ক বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ডিম বেচাকেনার পাকা রশিদ দেখাতে না পারায় আমজাত ডিমের ঘরকে দুই হাজার টাকা ও আব্দুল ছোবহানের ডিমের আড়তকে দুই হাজার টাকা এবং বটতলা বাজারের বিসমিল্লাহ ফল ভান্ডারকে পাঁচ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে জেলা পুলিশের সদস্য সহযোগিতা করে।


তিনি জানান, অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কাজ থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়। বাজারের ব্যবসায়ীদের বিকিকিনির রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno